বর্ষবরণের আমেজে মেতেছে শহর কলকাতা। শীতের সকালে কুয়াশার চাদর সরিয়ে ঘুম ভাঙ্গছে কল্লোলিনীর। তাপমাত্রার পারদ যত নামছে, ততই শীতের আমেজ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে শহরবাসী। হিমেল হাওয়ার কাঁপুনিতে উৎসবের আমেজ মিলেমিশে এক হয়ে গিয়েছে। বড়দিনের পর বৃষ্টি শুরু হওয়ার উষ্ণতার পারদ বাড়লেও আবারও তা নেমেছে শনিবার ও রবিবার। গতকাল তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি। 

আরও পড়ুন- মমতা শপথে গেলেই সরকার উল্টে যায়, মুখ্য়মন্ত্রীর ঝাড়খণ্ড সফরকে খোঁচা দিলীপের

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ডিগ্রি নিচে। ভোরে হালকা কুয়াশা থাকলেও পরের দিকে আকাশ পরিষ্কার হয়। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৪৮ থেকে ৯৫ শতাংশ। আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- নিকোপার্কে এক টুকরো রাজস্থান, শীতের শহরে নয়া আকর্ষন

বৃহস্পতিবার কলকাতা সহ রাজ্যের সব জেলাতেই মেঘলা আকাশ ও কয়েক দফা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলির দু এক জায়গায়ও। শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পার্বত্য এলাকাগুলিতে। বৃহস্পতিবার পূর্ব ভারতের সব রাজ্যের বৃষ্টি শুরু হবে। শুক্রবারও বৃষ্টি চলবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।