Asianet News BanglaAsianet News Bangla

Weather Update: বুধবারে দুপুরের আগে কাটছে না দুর্যোগ, জোয়ারের কারণে কলকাতায় বন্ধ গঙ্গার লকগেট

বুধবার দুপুর পর্যন্ত বৃষ্টি চলবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতের। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। 
 

weather update Alipore meteorological department says Kolkata weather likely to improve from Wednesday bsm
Author
Kolkata, First Published Sep 14, 2021, 6:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এখনই কলকাতা ও পাশ্ববর্তী এলেকায় আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কোনও আশা নেই। আলিপুর আবহাওয়া দফতেরর পূর্বাভাস অনুযায়ী আগামিকাল অর্থাৎ বুধবার দুপুরের পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। পশ্চিমবঙ্গ ছেড়ে যাওয়ার আগে নিম্মচাপের কারণে বেশ কয়েকটি জেলায় আরও বৃষ্টি হবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। 

weather update Alipore meteorological department says Kolkata weather likely to improve from Wednesday bsm

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বুধবার দুপুরের পর থেকে কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় আবহাওয়ার উন্নতি হবে। আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত পরিস্থিতি একই রকম থাকবে। ১৮ সেপ্টেম্বর থেকে আবারও এই রাজ্যে বৃষ্টি বাড়বে বলেও ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে আাগামী ২-৩ ঘণ্টা বজ্রবিদ্যুৎসহ কয়েকটি জেলায় বৃষ্টি হবে। অন্যদিকে জোয়ারের কারণে এদিন বিকেল ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত কলকাতায় গঙ্গার সমস্ত লকগেট বন্ধ করে রাখা হবে। গঙ্গার জলস্তর ১৬ ফুটেরও বেশি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে ওই সময় যদি প্রবল বৃষ্টি হয় তাহলে কলকাতায় জমা জলের সমস্যা আরও বাড়াবে। এদিন সকাল থেকেই ভারি বৃষ্টির কারণে ব্যহত হয়েছে বিমান পরিষেবা। এমনিতেই এদিন সকাল থেকে কলকাতাসহ গাঙ্গেয় উপত্যকায় প্রবল বৃষ্টি হয়েছে। যার কারণে কলকাতা ও শহরতলীর বেশ কিছু অংশে ইতিমধ্যেই জমা জলের সমস্যা পোহাতে হচ্ছে নাগরিকদের। আরও বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হবে বলেও আশঙ্কা করা হচ্ছে। 

হিন্দি দিবসে হিন্দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট, ভবানীপুর ভোটের আগে সরগরম নেটপাড়া

কংগ্রেস ছেড়ে আসা সুম্মিতা দেবকে বড় দায়িত্ব, রাজ্যসভায় মানসের ছেড়ে যাওয়া আসনে তৃণমূল প্রার্থী

পাহাড়ে না চড়েই হিমালয়ের ৮টি শৃঙ্গ ভ্রমণের সুবর্ণ সুযোগ , এই সফরে রেকর্ড বুকে নাম তোলার হাতছানি

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বুধবার পর্যন্ত দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়ায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি  হবে হুগলি পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া আর মুর্শিদাবাদেও। অন্য়দিকে হাওয়া অফিসের পূর্বভাস অনুযায়ী বুধবার উত্তরবঙ্গে বৃষ্টির হবে। হাওয়া অফিস জানিয়েছে কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রী ৩০ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। 

weather update Alipore meteorological department says Kolkata weather likely to improve from Wednesday bsm

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios