গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকার কারনে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৯৬ শতাংশ।

আরও পড়ুন-তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল ক্লাবঘর, সাত সকালে আতঙ্ক ছড়াল বেলেঘাটাতে

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করেছে নিম্নচাপ অক্ষরেখা। আজ শক্তি সঞ্চয় করে অন্ধ্রপ্রদেশের স্থলভাগে ঢুকবে। সমুদ্র উপকূলে ঝড়ের সম্ভাবনা রয়েছে। তার জেরে ওড়িশা সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, দক্ষিণের রাজ্যগুলিতে ঝড়ের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরে আতি ভারী নিম্নচাপ আজ বিশাখাপত্তনম ও নার্সার মাঝে প্রবেশ করবে। নিম্নচাপ য়খন কাঁকিনাড়ার কাছে স্পর্শ করবে সেসময় ৭৫-৮০ কিমি বেগে প্রবল ঝড়ের সম্ভাবনা রয়েছে। অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পণ্ডিচেরী উপকূলে মৎসজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন-দুর্গা প্রতিমার চক্ষুদান মুখ্যমন্ত্রীর, বাঙালির সবচেয়ে বড় উৎসব শুরু

ওড়িশার প্রভাব এরাজ্যে দক্ষিণবঙ্গে পড়তে পারে। দক্ষিণের বেশ কয়েকটি জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  পাশাপাশি, কলকাতা ও সন্নিহীত অঞ্চলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতার বেশ কয়েকটি জায়গায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায় নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।