শহর কলকাতায়  রবিবার ভোরের দিকে ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে নেমে গিয়েছে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। আজ সারাদিন শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার রাজ্য়ের দু-এক জায়গায় কালবৈশাখীর পূর্বাভাস।মঙ্গলবার থেকে ফের সপ্তাহ জুড়ে ঝড়-বৃষ্টি রাজ্যে।

আরও পড়ুন, করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৮ শতাংশ। গতকাল  শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার তা কমে একলাফে প্রায় ৩ ডিগ্রি কমে গিয়েছে। শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন,'রেশন-ব্যবস্থায় রাজনৈতিক দখল একটি অপরাধ', টুইটারে ক্ষোভ প্রকাশ রাজ্যপালের


হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইবে। রবিবার রাজ্য়ের দু-এক জায়গায় কালবৈশাখী হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা সংলগ্ন উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের বীরভূম,ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি।কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় কালবৈশাখী হতে পারে। রবিবারের ঝড়-বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ বঙ্গে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, দুই ২৪ পরগনায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা।মঙ্গলবারে রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা । দু-এক জায়গায় কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের সিকিম অসংলগ্ন এলাকায় এবং দক্ষিণবঙ্গের দুই এক জেলায়। অপরদিকে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতে। আগামী কয়েকদিন অরুণাচল প্রদেশ, আসাম ,মিজোরাম, মনিপুর, ত্রিপুরা মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে কর্ণাটক,তেলেঙ্গানা, গুজরাটে। 

 

 

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

করোনা আক্রান্ত গার্ডেনরিচ থানার শীর্ষ আধিকারিক, স্বাস্থ্য ভবনের তরফে চূড়ান্ত সতর্কতা

 করোনা আতঙ্কে ছেলেকে খুন করলেন আশি ছুঁইছুঁই বাবা, মর্মান্তিক এই খবরে বাকরুদ্ধ কলকাতা