শহর কলকাতার আকাশ আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে। তবে হাওয়া অফিসের বলা কথা অনুযায়ী, সোমবার থেকেই ঝড়-বৃষ্টি কমে যাওয়ার পূর্বাভাস রয়েছে। সকাল থেকে ঠাণ্ডা হাওয়া বইলেও যদিও এই মুহূর্তে শহরের আকাশ পরিষ্কার। রোদ উঠেছে, তবে রোদের তেজ কম।  সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস।  যা দুই ক্ষেত্রেই স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। 

করোনা আক্রান্ত 'বাবু'র দায়িত্বজ্ঞানহীনতা, হাসপাতালে ফল ভুগছে পরিচারিকার পরিবার


শহর কলকাতার আকাশ আজ সারাদিনই আংশিক মেঘলা ছিল। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০.৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৯ শতাংশ। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, এবার করোনা একই পরিবারে তিনজনের, রাজ্য়ে সংখ্য়া বেড়ে ৭

  আলিপুর আবহাওয়া দফরের অধিকর্তা  জানিয়েছেন, গত শনিবার রাত দুটো বেজে ২২ মিনিটে কলকাতার আলিপুর আবহাওয়া দফতর ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগে ঝড়ের রেকর্ড করা হয়েছে। ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ হলেও শনিবার রাতের ঝড় কালবৈশাখী নয় বলেই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা। শনিবার সন্ধ্যা থেকে  কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দমকা হাওয়ার সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হওয়ার ফলেই পারদটা নেমেছে। আগামী ২৪ ঘণ্টা একইরকম থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। মূলত ঝাড়খণ্ডের উপর ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যার জেরে এই বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়া বইছে।  সোমবার থেকে পরিষ্কার আকাশ হওয়া কথা জানিয়েছে হাওয়া অফিস। সোমবার আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। এর জেরে উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন। মঙ্গলবার  তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে।মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা দিল্লি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতেও। 

আরও পড়ুন, শনির প্রকোপ করোনার কারণ, ২৫ মার্চ সাবধান থাকতে বললেন দিলীপ