বুধবার সকাল থেকেই  গুমোট গরম কলকাতায়।  আবহাওয়া দফতর সূত্রে জানিয়েছে, বুধবার ভালমতোই গরম এবং হাঁসফাঁস অবস্থা অনুভূত হবে কলকাতা সহ রাজ্যে। রাজ্যের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই উপরে পৌঁছেছে। গত সপ্তাহের শুরু থেকেই ক্রমশ বাড়ছে তাপমাত্রা।  মূলত আগামী আগামী দু-একদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। উত্তরবঙ্গের দার্জিলিং-কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, 'প্রার্থী কে হয়েছে ভূলে যান-ধরুন আমি হয়েছি-জিতলে সরকারটা আমার হবে', কোতলপুরে মমতা 


আগামী দু-একদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলোতে এখন তাপমাত্রা রয়েছে ৩৮ এর আশেপাশে। আগামী দু-একদিনে তা পৌঁছে যাবে  ৪০ ডিগ্রিতে। এর পাশাপাশি কলকাতাতে তাপমাত্রা রয়েছে ৩৭ ডিগ্রি, তা আগামী তিন দিনে পৌঁছে যাবে ৩৮ ডিগ্রিতে। এক কথায় বলা যায় তাপমাত্রা আগামী দু-একদিনের মধ্য়ে আরও খানিকটা বাড়বে। বৃষ্টিপাতের যদিও খুব একটা সম্ভাবনা নেই সারা রাজ্য জুড়ে। কারণ কোনও সিস্টেম এখনও পর্যন্ত তৈরি হয়নি বঙ্গোপসাগরের উপর। তার জন্য বিশেষভাবে কোন বৃষ্টির সম্ভাবনা নেই। তবে শুধুমাত্র উত্তরবঙ্গের দার্জিলিং-কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই বলা যেতেই পারে দিনের বেলায় ও রাতের বেলায় আরও অস্বস্তি বাড়তে চলেছে সারা রাজ্য জুড়ে। বৃষ্টি হলেও সেগুলো বিক্ষিপ্তভাবে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে, কিন্তু তারও সম্ভাবনা অনেক কম। 

আরও পড়ুন, কোভিডে নতুন করে মৃত্যু বাড়ল রাজ্যে, লাফিয়ে সংক্রমণ বৃদ্ধি কলকাতায় 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ।বসোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ২৫ শতাংশ। শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ।