শহর কলকাতায় আজ শুক্রবার সারাদিনই আকাশ পরিষ্কার থাকবে। উত্তর ও দক্ষিণবঙ্গে আজ সকালে সামান্য কুয়াশা। আগামীকাল  সকালেও কুয়াশা থাকবে উত্তরবঙ্গের কিছু জেলায়। আপাতত তাপমাত্রা স্বাভাবিকের নিচেই থাকবে। তারপর বাড়বে তাপমাত্রা। ২৪ ঘন্টা পর থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়া দপ্তরের। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই রাজ্যে।

আরও পড়ুন, ১৪ দিনের লড়াইয়ের পর ছুটি দিব্যাংশের, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ শিশুর পরিবারের

আজ শুক্রবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও  মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৯.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪০ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৯.১ ডিগ্রি  সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।কলকাতায় আজ আকাশ পরিষ্কারই থাকবে। উত্তর ও দক্ষিণ বঙ্গে আজ সকালে সামান্য কুয়াশা।আগামীকাল  সকালেও কুয়াশা থাকবে উত্তরবঙ্গের কিছু জেলায়। আপাতত তাপমাত্রা স্বাভাবিকের নিচেই থাকবে। তারপর বাড়বে তাপমাত্রা। ২৪ ঘন্টা পর থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়া দপ্তরের। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই রাজ্যে।

আরও পড়ুন, লাভপুর হত্যাকাণ্ডে সাময়িক স্বস্তি, ২ মার্চ সিউড়িতে হাজিরা মুকুলের


অপরদিকে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছিল, বুধবার রাতেও বৃষ্টির সম্ভাবনার কথা। উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাসের কথা। অপরদিকে বুধবার সকাল থেকেই পাহাড়ে তুষারপাত শুরু হয়, টাইগার হিল ঢেকে যায় বরফের চাদরে।  আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই মেঘলা আকাশ আর তার সঙ্গে শুরুও হয়েছিল ঝিরিঝিরি বৃষ্টি ৷ তবে গতকাল বৃহস্পতিবার থেকেই ধীরেধীরে আকাশ পরিষ্কার হতে শুরু করে। যার দরুণ আজ শুক্রবারে আকাশে মেঘের লেশ মাত্রও নেই। তবে তাপমাত্রার আংশিক পরিবর্তন হলেও শীতের আমেজ আর ফিরছে না। 

আরও পড়ুন, জঙ্গলমহলের এই 'ফরেস্টম্য়ান' সারাটা জীবন রাত জেগে থাকতেন, 'জঙ্গলে আগুন লাগতো না তো