ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে গোটা রাজ্যে জুড়েই। বৃহস্পতিবার আগামী ২ থেকে ৩ ঘন্টা হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে কলকাতার একাংশ জুড়ে, উত্তর ২৪ পরগণা,হাওড়া, হুগলী, পূ্র্ব-পশ্চিম মেদিনীপুরে।সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। যার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে  দক্ষিণবঙ্গেও। বুধবারের ঝড়-বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। 

আরও পড়ুন, ৯৬ কিলোমিটারের ঝড় বইল কলকাতায়, ফিরল আমফানের আতঙ্ক


হাওয়া অফিস জানিয়েছে,  বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।গতকাল  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৮৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৫ শতাংশ। হঠাৎ ঝড়-বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। রবিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা বৃষ্টি বেড়েছে। রবিবার সকালে কোচবিহারে ৪২ ও জলপাইগুড়িতে ১.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত কোচবিহারের ৫২.৫ মিলিমিটার, জলপাইগুড়িতে ৩৭.২ মিলিমিটার, দার্জিলিংয়ে ৮.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।  

আরও পড়ুন, যাত্রীদের যেতে হবে না দূরে, কলকাতা বিমানবন্দরের পুরনো টার্মিনালই এখন কোয়রান্টিন কেন্দ্র

উল্লেখ্য়, আমফানের পর এক সপ্তাহে পা দিতে না দিতেই ফের ঝড় আছড়ে পড়ল কলকাতা-সহ একাধিক জেলায়। বুধবার সন্ধ্যে থেকে একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়। ঝড়ের জেরে একাধিক জায়গায় গাছ পড়ে যায়। ফলে রাস্তা বন্ধ ও যান চলাচলে ছেদ পড়ে বেশ কিছুক্ষণের জন্য। অন্যদিকে ঝড়ের জেরে তেলেঙ্গাবাগানে ভেঙে পড়ে একটি বাড়ি।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টির পূর্বাভাস রয়েছে গোটা রাজ্যে জুড়েই। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গেও বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ২৪ পরগণা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। কোচবিহার জেলার কিছু অংশে মাঝারিবজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণ-পশ্চিমী বায়ুর প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং দুই দিনাজপুরে বৃষ্টি চলবে।  ঝোড়ো হাওয়ার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা। 

 

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের