শহর কলকাতায় আজ সারাদিনই গরম অনুভূত হয়েছে। তবে হাওয়া অফিস জানাচ্ছে, এপ্রিলে পারদ চড়বে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে। আগামী ৭২ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা কম রাজ্য়ে। তবু রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ।  দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।

আরও পড়ুন, তেহট্টে করোনা আক্রান্তের এলাকায় জীবাণুমুক্ত করবে জেট-স্প্রে, গাড়ি পাঠাচ্ছে কলকাতা পৌরসভা
 
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য়ে আগামী কয়েক দিন পরিষ্কার আকাশই থাকবে এবং তাপমাত্রা সামান্য বাড়ার ইঙ্গিত। ইতিমধ্যেই স্বাভাবিকের ওপরে উঠেছে পারদ। আপাতত ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ সোমবার প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা উড়িষ্যাতে। বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে।

আরও পড়ুন, জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের


রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩০ শতাংশ। রবিবার  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের সামান্য নীচে ছিল। বৃহস্পতিবার তা হয়ে যায় ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবারে তা ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌছয়।  হাওয়া অফিস জানাচ্ছে, এপ্রিলে পারদ চড়বে আরও অনেকটাই। এপ্রিলের প্রথম সপ্তাহে তাপমাত্রা বেড়ে হবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে।

আরও পড়ুন, বাজারে গিয়ে সামাজিক দূরত্ব না মানলে যেতে হবে বেলেঘাটা আইডি, হুঁশিয়ারি মিমির