করোনা রুখতে রাজ্য় জুড়ে চলছে লকডাউন। আর তারই মধ্য়ে জরুরী পরিষেবার জন্য়ই শুধু বাইরে যাওয়া যেতে পারে। অনেকেই তাই সাতসকালে বাজারঘাট সেরে নিচ্ছেন।  কিন্তু বাজারে গিয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখলেই সোজা তাঁকে বেলেঘাটা আইডিতে পাঠাবেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। এমনটাই হুঁশিয়ারি দিলেন অভিনেত্রী-সাংসদ।

আরও পড়ুন, সংক্রমণ রুখতে সংশোধনাগারে বড়সড় পদক্ষেপ, রাজ্য়ে 'করোনা' মুক্তি ৩০৭৮ বন্দীর

প্রশাসন থেকে ডাক্তার সকলেই, সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলে আসছেন। যেকোনও মানুষের মধ্যে কমপক্ষে এক মিটার দূরত্ব যে রাখা উচিত, সে  বিষয়ে সতর্ক করেছেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি নিজেও বাজারে গিয়ে চক দিয়ে এঁকে দিয়েছেন সুরক্ষা রেখা যে, কতটা দূরত্ব বজায় রাখা উচিত। কিন্তু তা সত্ত্বেও নিয়মের হেরফের হয়েই চলেছে। এ বার সে বিষয়ে মানুষকে সচেতন করতেই  অভিনব কায়দায় সতর্কবার্তা দিলেন অভিনেত্রী। সংক্রমণ রুখতে সামাজিক দূরত্বই যে একমাত্র উপায় সে বিষয়ে আরও এক বার মনে করিয়ে দিলেন সবাইকে।  

আরও পড়ুন, জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের

উল্লেখ্য়, ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৯৭৯। মাত্র ২৪ ঘণ্টারও কম সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ছয় জনের ৷ সুস্থ হয়েছেন অথবা হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ৮৬ জনকে ৷ মোট মৃতের সংখ্যা ২৫ এবং অন্য জায়গায় চলে গিয়েছেন ১ জন ৷ এরই মাঝে করোনার কোপে উত্তরপ্রদেশে মোট ৬৫ জনের শরীরে করোনা আক্রান্তের নমুনা পাওয়া গিয়েছে ৷ কলকাতায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্য়ু হয়েছে।

আরও পড়ুন, রাজ্য়ের প্রথম করোনা আক্রান্তের রিপোর্ট নেগেটিভ, ক্রমশ সুস্থ আমলা পুত্র