শুক্রবার  আকাশ  ঝকেঝকে পরিষ্কার কলকাতায়।  এদিকে আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা শহর-শহরতলিতে। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।  পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা কলকাতায়। 

আরও পড়ুন, 'এত দিন কী ঘুমাচ্ছিল-তৃণমূলে যেতেই তদন্তে নামল NIA', খুনের মামলায় ছত্রধরের আজ হাইকোর্টে শুনানি 


দক্ষিণবঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর এবং নদিয়া মুর্শিদাবাদ এ সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ।
উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জেলা হালকা বৃষ্টি চলবে।  বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের কিছু অংশে। হাওয়া অফিস জানিয়েছে, বাড়তে চলেছে দক্ষিণ বঙ্গের তাপমাত্রা, আগামী ৩ দিনে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের দিনের তাপমাত্রা বাড়বে। রাতের তাপমাত্রা সামান্য বাড়বে. জলীয় বাষ্পর জন্য উপকূল এর জেলা গুলোতে সকালে কুয়াশা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা কলকাতা সহ দক্ষিণ বঙ্গে বাড়বে।  বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিংপঙে, তবে এইমুহূর্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।
 

আরও পড়ুন, নজরে নন্দীগ্রাম, একসঙ্গে ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন তৃণমূল নেত্রী মমতা 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৩৩ শতাংশ।বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২০.০ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ এবং সর্বনিম্ন ৩২ শতাংশ। বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৩৬ শতাংশ। মঙ্গলবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রী। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।