মঙ্গলবার তৃতীয় দফার ভোটে ভ্যাপসা গরম কলকাতা সহ রাজ্যে। তবু মার্চের শেষ দিনগুলি থেকে তুলনামুলকভাবে তাপমাত্রা কিছুটা কমেছে।  এদিকে  আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নীচে নেমেছে। 

আরও পড়ুন, ভোটের আগের রাতে BJP-র কর্মীর মাকে খুন, কাঠগড়ায় তৃণমূল 

 

মঙ্গলবার গুমোট গরম এবং অস্বস্তি থেকে মিলতে পারে মুক্তি। আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি  হওয়ার সম্ভবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, গত সপ্তাহে বুধবার  কলকাতার তাপমাত্রা ছিল ৩৯.৩ ডিগ্রি, যেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।  বুধবারই ছিল এবছরের সবচেয়ে উষ্ণতম দিন। যদিও এই অস্বস্তিকর পরিবেশ থেকে এদিন খাটিকটা মুক্তি পেয়েছে বাংলা।   বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি  হওয়ার সম্ভবনা রয়েছে বলে পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। উত্তরবঙ্গের ক্ষেত্রে  উপরের পাঁচটা জেলা , হাওড়া,হুগলি, দুই ২৪ পরগনা, ২ মেদিনীপুর সহ উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি হওয়ার কথা জানিয়েছিল আবহাওয়া দফতর।  

 

আরও পড়ুন, তৃণমূল নেতার বাড়ি থেকে মিলল EVM, বিক্ষোভ রুখতে লাঠিচার্জ, সেক্টর অফিসারকে সাসপেন্ড কমিশনের 

 


 


 
আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, মঙ্গলবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.১ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আরো পড়ুন, Election Live Update- শুরু হল ৩ জেলায় ৩১ আসনে রাজ্যে তৃতীয় দফার ভোটগ্রহণ, ওদিকে আজই বঙ্গ সফরে আসছেন মোদী