আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা। একই সঙ্গে বাড়তে পারে শহরের তাপমাত্রা। বসন্তে অকাল বর্ষণ চলছে বিগত কিছু দিন ধরেই। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। 

আরও পড়ুন, বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিং-এ করোনা উপস্বর্গ যুবকের, মুহূর্তেই হাসপাতালে ভর্তি

সূত্রের খবর, রবিবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭.৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৫ শতাংশ। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, করোনা মোকাবিলায় তৈরি শহরের আরও এক হাসপাতাল, এসএসকেম-এ চালু হবে আইসোলেশন ওয়ার্ড

আলিপুর আবহাওয়া দপ্তরের বক্তব্য এই অকাল বর্ষণের প্রধান কারণ হল, পশ্চিমী ঝঞ্ঝা। পাশাপাশি বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প সহ প্রচুর পরিমাণে দক্ষিনা বাতাস ঢুকছে স্থলভাগে। তার জেরেই বসন্তের বর্ষার মতো বৃষ্টি হচ্ছে রাজ্য জুড়ে। শুক্রবার এবং শনিবার রাতভর শহর জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। কলকাতার পাশাপাশি বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলোতেও। একইসঙ্গে বেশ ভালই বৃষ্টিপাত হচ্ছে উত্তরবঙ্গের জেলা গুলোতেও।

আরও পড়ুন, নির্দেশিকা না মেনেই আইসোলেশন ওয়ার্ড খোলার অভিযোগ, শহরের সরকারি হাসপাতালের বিরুদ্ধে