শুক্রবার শহরের আকাশ সারাদিন আংশিক মেঘলা থাকবে।আজও মেঘের আড়ালেই সূর্যোদয় হয়েছে। বেলা বাড়লে জলীয়বাস্পের কারণে গরম অনুভূত হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা। তবে শুক্র ও শনিবারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। আগামী ৪৮ ঘণ্টায় বেশ কিছু জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে । 

আরও পড়ুন, পুরসভার প্রশাসক পদে ফিরহাদ! মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

  কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে নেমে গিয়েছে। হাওয়া অফিস জানিয়েছে,  শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ। শুক্রবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ভারী বৃষ্টি ও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।  কোথাও কোথাও শিলাবৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।  দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে।  

আরও পড়ুন, পলকেই অ্য়াকাউন্ট ফাঁকা করতে পারে প্রতারকরা, গ্রাহকদের সতর্ক করল এসবিআই

 বাংলাদেশ ও বিহারে রয়েছে  ঘূর্ণাবর্ত। এই জোড়া ঘূর্ণাবর্তের টানে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে । এর প্রভাবেই বজ্রগর্ভ মেঘ থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা। তবে শুক্র ও শনিবারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বেশ কিছু জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায়। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। রবিবার থেকে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে শনিবার উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। আন্দামান সাগরে নিম্নচাপ ঘূর্ণাবর্তের পরিণত শক্তি হারিয়েছে। এর কারনে মৎস্যজীবীদের জন্য  কোনও সতর্কবার্তা নেই আন্দামান ও নিকোবর।
 

 

করোনার থাবা এবার যাদবপুরের কেপিসি মেডিকেলে, উপসর্গ মিলল প্রসূতি বিভাগের ৩ রোগীর শরীরে

রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি কলকাতার,৭০০ থেকে একদিনে ৭৫৪

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর