রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকেরও বেশি সংখ্যা কেবল কলকাতাতেই। এই পরিসংখ্যান তুলে ধরেছে খোদ স্বাস্থ্য় দফতরের বুলেটিন। বুধাবারের এই বুলেটিনে বলা হয়েছে, এই মুহূর্তে কলকাতা শহরে করোনায় আক্রান্তের সংখ্য়া ৭৫৪। যেখানে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা ১৪৫৬ জন।

লকডাউন 'আলগা হতেই' বাড়ছে সংক্রামক এলাকা,কলকাতায় ৩০০ ছাড়াল কনটেইনমেন্ট জোন.

মঙ্গলবার মহানগরের করোনা আক্রান্তের সংখ্য়া ছিল ৭০০। সেখান থেকে একদিনে ৭৫৪। যা প্রমাণ করে সারা রাজ্যের তুলনায় কলকাতায় করোনা সংক্রমণের সংখ্য়া অনেক বেশি।  খোদ মহানগরকে নিয়ে এবার ভয় বাড়ছে স্বাস্থ্য় দফতরের। একা কলকাতাতেই লাফিয়ে  বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার পর্যন্ত কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৫৯। মাত্র চব্বিশ ঘন্টায় মহানগরে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ জন। যার জেরে মঙ্গলবার শহরে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ৭০০। 

রাজ্য়ের সাম্প্রতিক করোনা চিত্র বলছে,পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল এই কলকাতাতেই। এবার আক্রান্তের হিসেবেও সবাইকে ছাপিয়ে যাচ্ছে শহর। হিসাবে অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্য়ের মোট করোনা আক্রান্তের প্রায় অর্ধেক করোনা কেস পাওয়া গিয়েছে এই মহানগরেই।  আজ আরও ৫৪ জন নতুন করে আক্রান্ত হয়েছে, এমনই বলছে বুলেটিনের হিসেব। কলকাতায় এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ৫২৪ জনের দেহে। 

৫০০ বেড নিয়ে করোনা যুদ্ধের প্রস্তুতি, এবার থেকে সম্পূর্ণ কোভিড হাসপাতাল মেডিক্যাল কলেজ.

আজ বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মারা গিয়েছেন ৪ জন। বুলেটিনে বলা হয়েছে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ৭২। আরও ৭২ জন করোনা সংক্রামিত ব্যক্তি কো-মর্বিডিটির কারণে মারা গেছেন বলেও উল্লেখ করা হয়েছে। কলকাতার পরেই আছে হাওড়া সেখানে সংখ্য়াটা ২৮৯।

মেয়র থেকে প্রশাসক পদে ফিরহাদ!আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলীপের..

একদিনে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৪। সব মিলিয়ে বুধবার পর্যন্ত রাজ্য়ে কোভিড মৃতের সংখ্য়া বেড়ে হল ৭২। বর্তমানে বঙ্গে করোনা আক্রান্ত রোগীর সংখ্য়া ১৪৫৬ জন। মঙ্গলবার এই সংখ্য়াটা ছিল ১৩৪৪। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন আক্রান্ত হয়েছেন ১১২ জন। বুধবার বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।