শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। বেলা বাড়ার সঙ্গে তাই বাড়তে পারে গরম।  আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৫-৩৭ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।   এই সপ্তাহে নতুন করে আরও একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। যার ফলে বুধবার কলকাতা সহ রাজ্য়ের জেলায় জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

৫০০ টাকা করে ঢুকছে অ্যাকাউন্টে, মোদীকে নমস্তে জানালো কলকাতা


 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৭৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩২ শতাংশ। গত ৭২ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  বৃহস্পতিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

করোনা নিয়ে তথ্য় গোপন করছে রাজ্য়, হাইকোর্টে দায়ের একাধিক মামলা

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। সিকিম ও উত্তরবঙ্গে শুক্র-শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪ জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়। পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও পুবালি গরম হাওয়ার সংঘাতে চলতি সপ্তাহে ঝড়-বৃষ্টি হতে পারে,  বলেছিল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে এই নিম্নচাপ অক্ষরেখা। এই দুয়ের জেরে চলতি সপ্তাহে ঝড় বৃষ্টি হতে পারে বলে জানায় আলিপুর আবহাওয়া দফতর।

নিজামুদ্দিন ফেরত কতজন রাজ্য়ে, বিজেপির অভিযোগের জবাব দিলেন মুখ্য়মন্ত্রী

অপরদিকে বৃহস্পতিবার আরও একটি পশ্চিমী ঝঞ্জা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর ফলে আবার আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন আসাম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টি এমনকী কালবৈশাখী হতে পারে। আন্দামান সাগর ও কেরল লাক্ষা দ্বীপের কাছে সমুদ্রের ঝড়ো হাওয়া উত্তাল হওয়ার সম্ভাবনা এই এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা