অপেক্ষার দিন প্রায় শেষ দরজায় কড়া নাড়ছে পুজো। কলকাতায় প্রায় সব জায়গায় থিমের পুজো দেখতে পাওয়া যায়। কলকাতা এই থিমের পুজোর কাজ শুরু হয়েছে ইতিমধ্যেই। সব প্যান্ডাল গুলোতেই এখন জোর কদমে কাজ চলছে। ওয়েলিংটন নাগরিক কল্যাণ সমিতিতেও পুজোর কাজ শুরু হয়েছে অনেকদিনই। 

আরও পড়ুন- পরিবেশ বান্ধব ভাবনা দিয়েই পুজোয় সেজে উঠছে সল্টলেকের বিবি ব্লক

প্রতিবছরেই ওয়েলিংটন নাগরিক কল্যাণ সমিতির পুজোতে থাকে নতুনত্বের ছোঁয়া। এবছর যে তার অন্যথা হবে না সেটা বলাই বাহুল্য। আর শুধু তাই নয় এবছর সেখানে যে একেবারে অন্যরকম কিছুই দেখতে পাওয়া সেটাই আশা করা যায়। এছর তাদের পুজো পা দিতে চলেছে ৩০ বছরে। যেখানে প্রতি বছরেই নতুনত্ব কিছু দেখতে পাওয়া যায় সেখানে ৩০ বছরের উদযাপন যে বেশ করেই হবে সেটাই আশা করা যায়। 

আরও পড়ুন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

গত বছর সেখানকার থিম ছিল 'মুক্তি'। যা বেশ নজর কেড়েছিল দর্শকদের। এবারও তারা তাদের থিমে আনছে এক নতুনত্ব। সেখানকার থিমে এবার থাকছে 'মিলনে মহান'। এই থিমের মধ্যেদিয়ে তারা দুর্গা পুজোকে মিলনের উৎসব হিসাবে তুলে ধরতে চাইছেন। কথায় বলে ভারতবর্ষ ঐক্যের দেশ। বৈচিত্রের সমাবেশে পূর্ণ ভারতবর্ষ। এককথায় বলাহয় বৈচিত্রের মধ্যেই ঐক্য। আর এই ঐক্য মানেই মিলন। আর সেই মিলন কেই মহান বলে জানিয়ে সেটাকেই শিল্পের মধ্যে দিয়ে তাদের থিমে তুলে ধরছে ওয়েলিংটন নাগরিক কল্যাণ সমিতি। এই অভিনবত্ব চাক্ষুষ করতে আপনাকে যেতে হবে ওয়েলিংটন নাগরিক কল্যাণ সমিতির পুজোতে। এই কল্যাণ সমিতির পুজো দেখতে হলে আপনাকে যেতে হবে ১১৮ প্রিন্সেপ স্ট্রিট, কলকাতা-৭০০০৭২।