সুস্থ হয়ে ঘরে ফিরছেন বহু। তবু রাশ টানা যাচ্ছে না সংক্রমণে। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১০১ জন। রবিবার সন্ধ্যার এই তথ্য় দিয়েছে রাজ্যের করোনা বুলেটিন। জানা গিয়েছে, মৃত ৬জনই কলকাতার বাসিন্দা। সব মিলিয়ে রাজ্য়ে ‌আক্রান্তের সংখ্য়া দাঁড়াল ২৬৭৭। ।

এখনও পর্যন্ত রাজ্য়ে কোভিডে মৃত্যু হয়েছে ১৬৬ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৯৫৯ জন। বুলেটিনে বলা হয়েছে, ৭২ জন করোনা সংক্রমিত ব্যক্তি ইতিমধ্যেই মারা গেছেন কো-মর্বিডিটির কারণে।  শনিবার পর্যন্ত ১১৫ জন নতুন করে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ২৫৭৬। রবিবার সেটা বেড়ে হয়েছে ২৬৭৭।  এই মুহূর্তে রাজ্য়ে করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৪৮০ জনের।

তবে রাজ্যে ছুটির হার বেড়ে হয়েছে ৩৫.৮২ শতাংশ। অর্থাৎ মোট করোনা আক্রান্ত যত জন, তার এক তৃতীয়াংশেরও বেশি সেরে উঠেছেন অসুখ থেকে। যা রাজ্য়বাসীর কাছে একটা খুশির খবর। পাশাপাশি এদিনের বুলেটিনে আরও বলা হয়েছে, রবিবার পর্যন্ত রাজ্য়ে সব মিলিয়ে ৮৫ হাজার ৯৫৬টি নমুনা পরীক্ষা হয়েছে করোনার। আজ সর্বাধিক নমুনা পরীক্ষা হয়েছে এ পর্যন্ত, সংখ্যাটা ৮৬৬৮। প্রতি ১০ লক্ষ জনের মধ্যে ৯৫৫ জনের পরীক্ষা হচ্ছে। এখনও পর্যন্ত যত জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে ৩.১১ শতাংশের মধ্যে কোভিডের উপস্থিতি পাওয়া গিয়েছে। রাজ্য়ের ১৮টি ল্যাবে চলছে এই করোনার নুমনা পরীক্ষা।

তবে রাজ্য়ের করোনা চিত্রে চিন্তা বাড়াচ্ছে কলকাতা।  রাজ্য়ে করোনা আক্রান্ত প্রায় অর্ধেকই কলকাতার বাসিন্দা। মহানগরে নতুন করে ৪৬ জনের শরীরে করোনা ধরা পড়াপড়েছে। শহরে এখন মোট আক্রান্তের সংখ্যা এখন ১৩১১। শুধু তাই নয়, গত ২৪ ঘণ্টায় যে ৬ জনের মৃত্যু হয়েছে, তাঁরা সকলেই কলকাতারই বাসিন্দা। এটাই চিন্তায় রেখেচে স্বাস্থ্য় ভবনকে।