কোষাাগারের তলানি দশার কথা নিজেই আগে জানিয়েছেন মুখ্য়মন্ত্রী। তা সত্ত্বেও রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস এবং অ্যাডভান্সের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ সব মিলিয়ে এই খাতে খরচের  জন্য বাড়তি ৪০০ কোটি টাকা খরচ হবে রাজ্য সরকারের।

এবার গার্ডেনরিচ শিপ ইয়ার্ডে করোনা আক্রান্ত ৩৭ সিআইএসএফ জওয়ান.

নবান্ন সূত্রে খবর, এদিনই রাজ্য সরকারি কর্মচারীদের উৎসব বোনাস দেওয়া হবে কিনা, তা নিয়ে  বৈঠক ছিল। বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সরকারি কর্মীদের উৎসব বোনাস ২০০ টাকা বাড়িয়ে করা হচ্ছে ৪২০০ টাকা৷ পাশাপাশি উৎসব অ্যাডভান্স বাড়িয়ে করা হয়েছে ১০ হাজার টাকা৷

দেহ দাহ করে ৩০ জন শ্মশানযাত্রী জানলেন মৃতের করোনা পজিটিভ.

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, আরও বেশি কর্মী যাতে উৎসব বোনাস এবং অ্যাডভান্স-এর সুযোগ নিতে পারেন, তার জন্য বেতনের ঊর্ধ্বসীমাও বাড়ানো হয়েছে৷ এতদিন ৩০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতেন যাঁরা, সেই সরকারি কর্মচারীরা উৎসব বোনাস পেতেন৷ সেই ঊর্ধ্বসীমা বাড়িয়ে করা হয়েছে ৩৪২৫০ টাকা৷ অন্যদিকে উৎসব অগ্রিম নেওয়ার জন্যও বেতনের ঊর্ধ্বসীমা বাড়িয়েছে রাজ্য সরকার৷

সামাজিক দূরত্ব মেনে চলবে মেট্রো, কীভাবে প্রস্তুতি নিচ্ছে রেল...

এদিকে ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ১৩ মে পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছিল তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় বুধবার সেই দিনের কথা স্মরণ করলেন মুখ্যমন্ত্রী। টুইটারে কী লিখলেন মমতা বন্দ্য়োপাধ্যায়?

এদিন মুখ্যমন্ত্রী লেখেন, আজ ঐতিহাসিক ১৩ই মে। ২০১১ সালে এই দিনে দীর্ঘ ৩৪ বছরের সরকারের অবসান ঘটিয়ে বাংলার মানুষ পরিবর্তনের পক্ষে রায় দেন। গত নয় বছর ধরে আমরা বাংলার মা, মাটি, মানুষের উন্নয়নে ব্রতী ছিলাম, এবং আগামীদিনেও রাজ্যের অগ্রগতির জন্য সবরকম পদক্ষেপ নেব - এটাই আমাদের অঙ্গীকার,পরিবর্তনেরনয় বছর।