পুজোর আগে মুখে নিয়ে আসুন প্রাকৃতিক গ্লো, খরচ হবে মাত্র ৩০ টাকা

| Sep 29 2022, 08:13 PM IST

পুজোর আগে মুখে নিয়ে আসুন প্রাকৃতিক গ্লো, খরচ হবে মাত্র ৩০ টাকা

সংক্ষিপ্ত

খুব কম লোকই জানেন যে মাত্র ৩০ টাকায় পাওয়া নারকেল জল সবচেয়ে ব্যয়বহুল কসমেটিক ফেসিয়ালের সাথে প্রতিযোগিতা করতে পারে। এর জন্য আপনাকে শুধু জানতে হবে কিভাবে নারকেল জল দিয়ে ফেসিয়াল করবেন। আপনি মাত্র একটি নারকেলের দামে একটি অমূল্য আভা পেতে পারেন।

নারকেল বাইরে থেকে খুব শক্ত হতে পারে, কিন্তু এর ভেতরে ভরা জল গুণের খনির থেকে কম নয়। কখনও কখনও আপনি ক্লান্ত বোধ করছেন বা শরীর ডিহাইড্রেটেড হয়ে পড়েছে, তখন শুধুমাত্র একটি নারকেলের জল শক্তি দিতে যথেষ্ট। যদিও আমরা সবাই নারকেল জলের উপকারিতা সম্পর্কে অবগত, তবে খুব কম লোকই জানেন যে মাত্র ৩০ টাকায় পাওয়া নারকেল জল সবচেয়ে ব্যয়বহুল কসমেটিক ফেসিয়ালের সাথে প্রতিযোগিতা করতে পারে। এর জন্য আপনাকে শুধু জানতে হবে কিভাবে নারকেল জল দিয়ে ফেসিয়াল করবেন। আপনি মাত্র একটি নারকেলের দামে একটি অমূল্য আভা পেতে পারেন। তো চলুন আপনাকে নারকেল জলের ফেসিয়াল করার ধাপে ধাপে পদ্ধতি জানাই।

ধাপ ১: পরিষ্কার করা
নারকেল জল দিয়ে ফেসিয়াল করতে প্রথমে নারকেল জল দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন। সাবানের মতোই মুখে নারকেল জল লাগান, হালকা হাতে ম্যাসাজ করুন এবং তারপর নতুন জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে করে আপনি সতেজ বোধ করবেন।

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন- মোবাইলের স্ক্রিনে দাগ পড়ে গেছে, মুশকিল আসান হবে এই সহজ উপায়ে

ধাপ ২: টোনিং
মুখ পরিষ্কার করার পর টোনিং করা খুবই জরুরি। এমন পরিস্থিতিতে নারকেল জলে টোনিং গুণাবলী যোগ করতে, এতে সামান্য গোলাপ জল যোগ করুন। আপনি এই মিশ্রণটি আপনার মুখে স্প্রে করুন। আপনি চাইলে তুলোর বল ব্যবহার করেও মুখে এই টোনার লাগাতে পারেন। বিশেষ খেয়াল রাখুন এই টোনার লাগানোর পর মুখ ধোয়া যাবে না, বরং মুখেই শুকাতে দিন।

ধাপ ৩: স্ক্রাব
নারকেল জলের সঙ্গে কফি মিশিয়ে দারুণ স্ক্রাব তৈরি করুন। এবার কফি ও নারকেল জলের এই মিশ্রণ মুখে লাগিয়ে হালকা হাতে ঘষুন। কফির সাথে এই নারকেল জলের মিক্সারটি একটি দুর্দান্ত এক্সফোলিয়েটর হিসাবেও কাজ করে যা ত্বক থেকে হোয়াইট ও ব্ল্যাক হেডস এবং মরা চামড়া দূর করতে সাহায্য করে।

ধাপ ৪: ম্যাসেজ
ফেসিয়ালের চতুর্থ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হল ম্যাসাজ। মুখ ম্যাসাজ করতে, নারকেল জলে অ্যালোভেরা জেল মিশিয়ে ফেসিয়ালের জন্য এই মিশ্রণটি দিয়ে ভালো করে ম্যাসাজ করুন। অন্তত ১৫ মিনিট মুখে ম্যাসাজ করুন।

আরও পড়ুন- শুধু রান্নায় নয়, পেঁয়াজ দিয়ে সারতে পারে এই রোগগুলিও

ধাপ ৫: ফেস প্যাক
এই চারটি ধাপ অনুসরণ করার পর এবার ফেসপ্যাক তৈরির পালা। ফেসপ্যাক তৈরি করতে বেসন, হলুদ এবং মধুর সঙ্গে নারকেল জল মিশিয়ে নিন। এই সব জিনিস মিশিয়ে একটি মিহি পেস্ট তৈরি করে মুখে লাগান। ফেসপ্যাক শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। নারকেল জল দিয়ে ফেসিয়ালের পাঁচটি ধাপ শেষ করার পর আপনি আপনার মুখে অন্যরকম আভা অনুভব করবেন।