Asianet News BanglaAsianet News Bangla

চুল পড়া বন্ধ করতে রোজ খান কারিপাতা ও জিরের মতো পাঁচ উপাদানের তৈরি মিশ্রণ, রইল টোটকা

চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। চুল পড়া বন্ধ করতে কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন সকলে। এবার চুল পড়া বন্ধ করতে এবার রইল বিশেষ টোটকার হদিশ। রোজ রাতে ভাত কিংবা রুটি খাওয়ার পর এই বিশেষ মিশ্রণ খান। ঘরোয়া কয়টি উপাদান দিয়ে তৈরি করা যায় এই টোটকা। সহজ পাঁচটি জিনিস প্রয়োজন। জেনে নিন কোন উপায় বন্ধ হবে চুল পড়ার সমস্যা। 

5 ingrediencies like curry leaves and cumin seeds helps you to stop hair fall ABSC
Author
Kolkata, First Published Jul 20, 2022, 1:17 PM IST

চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। এই সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। চুলে চিরুনি দিলে কিংবা চুল পরিষ্কার করতে গিয়ে অনেকেই মন ভারাক্রান্ত হয়ে যায়। এই চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। চুল পড়া বন্ধ করতে কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন সকলে। এবার চুল পড়া বন্ধ করতে এবার রইল বিশেষ টোটকার হদিশ। রোজ রাতে ভাত কিংবা রুটি খাওয়ার পর এই বিশেষ মিশ্রণ খান। ঘরোয়া কয়টি উপাদান দিয়ে তৈরি করা যায় এই টোটকা। সহজ পাঁচটি জিনিস প্রয়োজন। জেনে নিন কোন উপায় বন্ধ হবে চুল পড়ার সমস্যা। 

উপকরণ- কারিপাতা, মরিচ, জিরে বীজ, নারকেল ও তিল বীজ

পদ্ধতি- কারিপাতা প্রথমে রোদে শুকিয়ে নিন। এবার তা শুকনো খোলায় ভেজে নিন। তারপর মরিচ, জিরে বীজ, নারকেলের টুকরো ও তিল দিয়ে শুকনো খোলায় ভেজে নিন। এবার তা নামিয়ে ঠান্ডা করুন। মিক্সিতে দিয়ে মিহি প্টে করে নিন। প্রতিদিন রাতে ভাত ও রুটির সঙ্গে এই মিশ্রণ ১ চামচ করে খান। 

এই মিশ্রণ টানা ১ সপ্তাহ খেয়ে দেখুন মিলবে উপকার। এর সঙ্গে খাদ্যতালিকায় বদল আনুন। খেতে পারেন আমলকি। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। যা চুল পড়া বন্ধ করবে। তেমনই খেতে পারেন মেথি। এতে প্রচুর পরিমাণে প্রোটিন ও নিকোটিন আছে।  এর সঙ্গে প্রচুর পরিমাণে জল খান। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খেলে সমস্যা থেকে মুক্তি পাবেন। তেমনই শরীর সুস্থ থাকবে। অন্য দিকে, রোজ একটি করে মরশুমি ফল ও সবুজ সবজি খান। এই সব খাবারে, ভিটামিন, মিনারেল, ক্যালসিয়াম, প্রোটিনের মতো বহু উপাদান থাকে। যা শরীরের সকল ঘাটতি পূরণ করে পুষ্টি জোগায়। তেমনই রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। সঙ্গে চুল ও ত্বকের জন্য উপকারী। চুলে পুষ্টি জোগাতে ও চুল পড়া় বন্ধ করতে সঠিক খাবার খান। এরই সঙ্গে নিত্য নতুন প্রোডাক্ট বন্ধ করুন। চুল পড়া বন্ধ করতে চুল নিয়ে এক্সাপেরিমন্ট বন্ধ করা প্রয়োজন। সঙ্গে রোজ রাতে খান কারিপাতা ও নারকেলের মিশ্রণ।  

 

আরও পড়ুন- জাহ্নরীর মতো গ্লোয়িং স্কিন পেতে ভরসা করুন এই দুই উপাদানের ওপর, রইল নায়িকার বিউটি সিক্রেট

আরও পড়ুন- চুলের যত্নে এই ১০টি Myths মেনে চলেন অধিকাংশই, জেনে নিন অজান্তে কী কী ভুল করছেন

আরও পড়ুন- সোনা না রূপো, বুধে পাল্লা ভারী কার, জানুন ২২ ও ২৪ ক্যারেটের আজকের দর
 

Follow Us:
Download App:
  • android
  • ios