Asianet News BanglaAsianet News Bangla

জাহ্নরীর মতো গ্লোয়িং স্কিন পেতে ভরসা করুন এই দুই উপাদানের ওপর, রইল নায়িকার বিউটি সিক্রেট

নায়িকাদের মতো উজ্জ্বল ত্বক পেতে নানা রকম টোটকা মেনে চলেন সকলে। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন। এবার ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন সেলিব্রিটিদের বিউটি সিকরেট। ত্বক উজ্জ্বল করতে এবার থেকে মেনে চলুন জাহ্নবী কাপুরের বিউটি সিকরেট। জেনে নিন কী করবেন। 

Two home remedies help you to get glowing skin like Janhvi Kapoor ABSC
Author
Kolkata, First Published Jul 20, 2022, 12:47 PM IST

সেলিব্রিটিদের মতো গ্লোয়িং স্কিন সকলেরই কাম্য। তাদের মতো উজ্জ্বল ত্বক পেতে নানা রকম টোটকা মেনে চলেন সকলে। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন। এবার ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন সেলিব্রিটিদের বিউটি সিকরেট। ত্বক উজ্জ্বল করতে এবার থেকে মেনে চলুন জাহ্নবী কাপুরের বিউটি সিকরেট। জেনে নিন কী করবেন। 

এক সাক্ষাৎকারে জাহ্নবী জানান, তিনি ত্বকের যত্ন নিতে দুধ, মধু, দই ও ফলের মতো প্রাকৃতিক পুণ্য ব্যবহার করেন। এমনকী, রাকে ঘুমানোর আগে তিনি গোলাপ জল ও গ্লিসারিন মিশিয়ে ত্বকে লাগান। এবার জাহ্নবীর মতো উজ্জ্বল ত্বক পেতে আপনিও ব্যবহার করুন গোলাপ জল ও গ্লিসারিন। 

গোলাপ জলে আছে অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য ও আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বক উজ্জ্বল করে সঙ্গে দূর করে বলিরেখা। গোলাপ জল দিয়ে একাধিক প্যাক বানানো সম্ভব। গোলাপ জল ব্যবহার করুন তুলোয় করে। একটি পাত্রে গোলাপ জল নিন। তাতে অল্প পরিমাণ জল মেশান। তুলোয় করে সেই মিশ্রণ মুখে লাগান। রাতে ঘুমানোর আগে লাগান এই মিশ্রণ। ত্বক উজ্জ্বল হবে তেমনই ত্বক নরম হবে এই উপায়। ত্বকের যত্নে বেশ উপকারী গোলাপ জল। কিংবা ভিটামিন সি ও গোলাপ জল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে নিন গোলাপ জল। তাতে মেশান ভিটামিন সি ক্যাপসুল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক। ভিটামিন সি ত্বকের জন্য উপকারী। তেমনই গোলাপ জলে থাকা একাধিক উপকরণ ত্বকের যাবতীয় সমস্যা দূর করে থাকে।  

ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করতে পারে গ্লিসারিন। এটি একটি হিউমেক্যান্ট যা ত্বকের আর্দ্রতা ধরে রাখে। ত্বককে হাইড্রেট করে। এতে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে। গ্লিসারিন ও মধু মিশিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ গ্লিসারিন ও মধু নিয়ে মেশান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তেমনই গ্লিসারিনের সঙ্গে গোলাপ জল ও পাতিলেবুর রস মিশিয়ে প্যাক বানাতে পারেন। এটি তুলোয় করে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এই প্যাকের গুণ। সেলিব্রিটিদের মতো গ্লোয়িং স্কিন পেতে মেনে চলুন এই বিশেষ টোটকা।  

আরও পড়ুন- চুলের যত্নে এই ১০টি Myths মেনে চলেন অধিকাংশই, জেনে নিন অজান্তে কী কী ভুল করছে

আরও পড়ুন- সোনা না রূপো, বুধে পাল্লা ভারী কার, জানুন ২২ ও ২৪ ক্যারেটের আজকের দর

আরও পড়ুন- ত্বকে চুলকানি কিংবা ক্ষত হতে পারে Stomach Cancer-এর লক্ষণ, জেনে নিন বিস্তারিত

  
 

Follow Us:
Download App:
  • android
  • ios