বিয়ে নিয়ে প্রত্যেকের মধ্যেই নানান স্বপ্ন থাকে। বিয়ের আগে এটা করা ঠিক নয়, ওটা করা ঠিক নয়, এই ধরণের কথা হামেশাই বাড়ির বড়রা বলে থাকেন। কারণ বিয়ের আগে মেয়ে হোক বা ছেলে উভয়কেই সংযত হয়ে থাকতে হবে। কিন্তু বিয়ের আগে এটা খাবেন না ওটা খাবেন না এটা কিন্তু শোনা যায় না। বাঙালির বিয়ে মানেই খাওয়া-দাওযার পর্ব লেগেই রয়েছে। আইবুড়ো ভাত খেতে খেতেই নাভিশ্বাস হয় অনেকের। তবে বিয়ের আগে নিজেদেরকে ভাল রাখতে অনেক খাবার থেকেই নিজেকে দূরে রাখতে হবে। যেগুলি  খেলে বিয়ের আগে পরতে পারেন নানা সমস্যায়। তাই সামনেই যাদের বিয়ে আজ থেকেই খাবারের তালিকা থেকে দূরে রাখুন এই খাবারগুলিকে।

আরও পড়ুন-আজ রাত ১২ টার পরই ভাগ্য খুলবে এই ৫ নামের ব্যক্তিদের, দেখে নিন আপনারটা...

কফি

স্ট্রেস কমানোর জন্য কফি খুবই উপকারী। কিন্তু বিয়ের অন্তত একমাস আগে থেকেই কফি খাওয়ার প্রবণতা কমিয়ে ফেলতে হবে, পারলে ছাড়তেও হবে। কারণ এই সময়টাই ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে। যার ফলে চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। এমনকী অ্যাসিডের সমস্যাও দেখা দিতে পারে।

শুকনো ফল

শুকনো ফল অর্থাৎ চলতি কথায় যাকে আমরা ড্রাই ফ্রুট বলে থাকি । এটি স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে এটি না খাওয়াই ভাল। কারণ শুকেনা ফলে ফ্রুক্টোজ, এবং গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়ার সম্ভাবনা থাকে।

আরও পড়ুন-দুর্গন্ধের ভয়ে জুতো পড়তে ভয় পাচ্ছেন, জেনে নিন সমাধানের উপায়...

কার্বনেটেড পানীয়

সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ অনেক বেশি মাত্রায় থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। সারাদিন কেনাকাটার পর হাঁপিয়ে গেছেন আর অমনি দুম করে ঠান্ডা পানীয় খেলে নিলেন, এতে কিন্তু হতে পারে চরম বিপদ। 

জাঙ্ক ফুড

মন ভাল করার জন্য পিৎজা, বার্গার, ইত্যাদি মুখরোচক খাবারের জুড়ি নেই। এই খাবারগুলো খেলে হজমের সমস্যা দেখা যায়। অনেকসময় এর থেকে  শরীর খারাপ হয়। তাই বিয়ের আগে যতটা পারবেন এই জাঙ্ক ফুড থেকে নিজেকে দূরে রাখুন।