Asianet News BanglaAsianet News Bangla

ত্বক উজ্জ্বল করতে নিয়মিত এই জুস খান, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কী করে বানাবেন

ত্বকের সমস্যা দূর করতে বাজার চলতি প্রোডাক্ট থেকে ঘরোয়া টোটকা, অনেকে মেনে চলেন সবই। তবে, এতে সব সময় যে উপকার হয় এমন নয়। এবার ত্বক উজ্জ্বল করুন ভিতর থেকে। খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি জুস। ত্বক হবে উজ্জ্বল। জেনে নিন কী করবেন।   

Drink those juice to get glowing skin and solve skin problems ABSC
Author
Kolkata, First Published Aug 26, 2022, 3:44 PM IST

সেনসিটিভ, শুষ্ক কিংবা তৈলাক্ত- ত্বকের ত্বকের হাজার সমস্যা লেগেই থাকে। সারাক্ষণ তেল তেলে ভাব, কালো প্যাচ, বলিরেখা, শুষ্ক ভাব আর এর সঙ্গে ব্রণ। এই সকল সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। হাজার চেষ্টা করেও সহজে সমস্যা থেকে মুক্তি মেলে না অনেক সময়। ত্বকের সমস্যা দূর করতে বাজার চলতি প্রোডাক্ট থেকে ঘরোয়া টোটকা, অনেকে মেনে চলেন সবই। তবে, এতে সব সময় যে উপকার হয় এমন নয়। এবার ত্বক উজ্জ্বল করুন ভিতর থেকে। খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি জুস। ত্বক হবে উজ্জ্বল। জেনে নিন কী করবেন।   

টমেটো, পার্সলে ও শসার জ্যুস খেতে পারেন। শসা প্রথমে খোসা ছাড়িয়ে টুকরো করে নিন। এবার টমেটো ও পার্সলে পাতা টুকরো করে নিন। এবার মিক্সিতে টমেটে, পার্সলে ও শসা দিন। পরিমাণ মতো জল দিন। এটি ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে নিয়ে নুন দিয়ে খেতে পারেন এই জুস। প্রতিদিন এই জুস খেলে ত্বক হবে উজ্জ্বল। 

আদা ও লেবু রস দিয়ে শরবত তৈরি করে খান। প্রথম জল গরম করুন। এতে আদার টুকরো দিন। ফুটতে শুরু করলে তা ছেঁকে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি নিয়মিত খেলে যেমন ত্বক হবে উজ্জ্বল তেমনই বাড়তি মেদ কমবে এর গুণে। 

গাজর ও বিট দিয়ে জুস বানাতে পারে। প্রথমে গাজর টুকরো করে কেটে নিন। এবার বিট খোলা ছাড়িয়ে টুকরো করে কেটে নিন। এবার মিক্সিতে গাজর, বিট ও পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে নিয়ে নুন দিয়ে খেতে পারেন এই জুস। নিয়মিত খেলে মিলবে উপকার। ত্বক উজ্জ্বল হবে। 

গাজর, টমেটো ও ক্যাপসিকাম দিয়ে জুস বানাতে পারেন।  প্রথমে গাজর টুকরো করে কেটে নিন। এবার টমেটো টুকরো করে নিন। একই ভাবে ক্যাপসিকাম কেটে নিন। এবার মিক্সিতে গাজর, টমেটো ও ক্যাপসিকাম দিন। পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে নিন। এতে নুন দিয়ে খেলে পারেন গাজর, টমেটো ও ক্যাপসিকামের জুস। প্রতিদিন এই জুস খেলে ত্বক হবে উজ্জ্বল। এবার থেকে ত্বক উজ্জ্বল করতে নিয়মিত এই জুস খান। দ্রুত মিলবে উপকার। প্রতিদিন এই সকল জুস খেতে পারেন। 

আরও পড়ুন- এই বিশেষ চার উপায় ব্যবহার করুন পেঁয়াজ, দূর হবে চুলের যাবতীয় সমস্যা, জেনে নিন কী কী

আরও পড়ুন- শরীরচর্চা করার আগে এই ছোট্ট ভুলেই শরীরের বিপদ ডেকে আনছেন, সতর্ক হোন আজ থেকেই

আরও পড়ুন- যৌনমিলনেই মুক্তি পাবেন কঠিন রোগভোগ থেকে, বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চললেই হবে সমস্যার সমাধান

Follow Us:
Download App:
  • android
  • ios