Asianet News BanglaAsianet News Bangla

আচমকা কোনও অচেনা গন্ধ পাচ্ছেন, আপনার চারপাশে কোনও আত্মা নেই তো

আত্মা গবেষকরা বলেন সব আত্মা সব সময় মুক্তি না পেলে ঘুরে বেড়ান আমাদেরই মাঝে। বাতাসে যদি হঠাত্‍ই কোনও উত্‍স ছাড়াই বিশেষ কিছু গন্ধ পেলে জানবেন, আপনার আশপাশে কোনও অশরীরী আত্মা রয়েছে।

Feel the presence of soul around you if you smell something unfamiliar  bpsb
Author
Kolkata, First Published Oct 31, 2021, 6:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মরণ রে, তুঁহু মম শ্যাম সমান। হয়ত তেমনই অনুভূতি হয়। কিন্তু চলে যাওয়া কি এতটাই সহজ, নিজের প্রিয়জনেদের ছেড়ে, নিজের জীবন ছেড়ে চলে যাওয়ার যন্ত্রণা অনেকেই অনুভব করেছেন। তাঁদের সেই মৃত্যু থেকে বেঁচে ফেরার কাহিনী শুনে গা শিউরে ওঠে। সত্যিই কী এই ঘটনাগুলি ঘটে, এই প্রশ্ন সবার মনে। মৃত্যুর পরের জীবন নিয়ে আমাদের কৌতুহল প্রবল। 

কিন্তু যাঁরা সত্যিই চলে যান না ফেরার দেশে, তাঁদের তো ফিরে আসতে ইচ্ছা করে কখনও কখনও। আবার আত্মা গবেষকরা বলেন সব আত্মা সব সময় মুক্তি না পেলে ঘুরে বেড়ান আমাদেরই মাঝে। ভূত নিয়ে যাঁরা গবেষণা করেন, তাঁদের দাবি, বাতাসে যদি হঠাত্‍ই কোনও উত্‍স ছাড়াই বিশেষ কিছু গন্ধ পেলে জানবেন, আপনার আশপাশে কোনও অশরীরী আত্মা রয়েছে। আপনাকে যোগাযোগ করার চেষ্টা করছে, হয়তো কিছু বলার চেষ্টা করছে... কী সেই গন্ধগুলো ?

Feel the presence of soul around you if you smell something unfamiliar  bpsb

দুর্গন্ধ : যদি কখনও পচা ডিম, গন্ধক অথবা পচা খাবারের গন্ধ পান তাহলে বুঝতে হবে এমন গন্ধ অশুভ আত্মার ছায়াসঙ্গি। তাই তৎক্ষণাৎ সাবধান হয়ে যাওয়াই শ্রেয়।

মিডল্যান্ডস প্যরানর্মাল সোসাইটি-র বিশেষজ্ঞদের দাবি, ওই আত্মা কতটা সংস্পর্শে আছে তা এই গন্ধ পাওয়ার ওপর নির্ভর করে। এমনকি সেই গন্ধ কতটা অস্বস্তিতে ফেলছে তাতেও বোঝা যায় আত্মার উপস্থিতি।

দৈনন্দিন ঘ্রাণ : ফুটন্ত কফি, কোলনের গন্ধও বেশ গুরুত্বপূর্ণ। যদি কোনও উৎস ছাড়া রান্নার মশলা অথবা তামাক এমন ধরণের জিনিসের গন্ধ আপনার নাকে আসে তাহলে বুঝে নিন তাঁরা কিন্তু কাছেই রয়েছেন। 

ফুলের গন্ধ : প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানিয়েছেন, কখনও এমন কোনো গন্ধ যদি হঠাৎই আপনার নাকে আসে এবং তা আপনাকে কোনো পুরনো ঘটনা মনে করিয়ে দিচ্ছে, তখনও বুঝে নিতে হবে সেই অশরীরী আত্মা আপনার আশেপাশেই ঘুরঘুর করছে। তাই যদি হঠাৎই গোলাপ, লাইল্যাক, জুঁই ইত্যাদি ফুলের গন্ধ পান তাহলে সঙ্গে সঙ্গেই সাবধান হয়ে যান। লাইল্যাকের গন্ধের সাথে বিদেহী আত্মাদের যোগাযোগ থাকে। 

বাংলার উন্নয়ন নিয়ে মোদীর সঙ্গে কথা অধীর চৌধুরির, নতুন স্থল বন্দর তৈরির প্রস্তাব

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

মানবজীবনের সবচেয়ে বড় সত্যি হল মৃত্যু, যা কেউ এড়িয়ে যেতে পারেন না। মৃত্যু জগতে প্রবেশ করা কারোরই হাতে নেই। যার প্রাণ আছে সেই একদিন দেহ ত্যাগ করবে। বিশেষজ্ঞদের মতে, আত্মা শরীর ত্যাগ করে এবং কিছু সময়ের জন্য অজ্ঞান অবস্থায় থাকে কিন্তু কিছুক্ষণ পর আত্মা ভালোভাবে সচেতন হয়ে উঠে দাঁড়ায়। সেই সময় সে প্রিয়জনেদের কাছেই থাকে। কোনও বিশেষ গন্ধ তার উপস্থিতির জানান দেয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios