একে তো বিয়ের মরশুম। তার উপর সোনার দাম কমা বাড়া যেন লেগেই রয়েছে। কখনও মধ্যবিত্তের মুখে হাসি ফুটছে তো কখনও আবার কপালে ফুটে উঠছে চিন্তার ভাঁজ। অগ্নিমূল্য এই বাজারে সব জিনিসের দাম ক্রমশ যেন বেড়েই চলেছে। কিন্তু গত কয়েকদিনের একটানা উর্ধ্বমুখী ছিল সোনার দাম। সেই তুলনায় আজ অনেকটাই কমেছে সোনার দাম। সাধারণ মানুষের কাছে এটাই এখন সবচাইতে খুশির খবর। কারণ সোনা কিনতে গিয়েই হিমশিম অবস্থা হচ্ছে মধ্যবিত্তের।

আরও পড়ুন-নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে সেজে উঠল আমুল গার্লও, 'মাস্কা' দিল মার্কিন প্রেসিডেন্ট-কে...

 

 

আরও পড়ুন-আবহাওয়া পরিবর্তনেও চুল থাকবে ঝলমলে, রইল ১০ টিপস...

২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪১,৮৭০ টাকা। যা গতকালের তুলনায় অনেকটাই কমেছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের  আজকের দাম ৪৩,৬৭০ টাকা। সবথেকে বড় খবর হল ২২ ক্যারেট সোনার দাম অনেকটাই কমেছে। সেই তুলনায় ২৪ ক্যারেট সোনার দাম এতটাও কমেনি। তবে ২২ ক্যারেটের মতোই ধীরে দীরে কমছে ২৪ ক্যারেটের দাম।  সোনার দাম কমার ফলে উচ্চবিত্ত থেকে মধ্যবিত্ত সকলেই লাভবান হচ্ছেন। এই মুহূর্তে সোনার দাম জানতে সকলেই আগ্রহী। তাদের জন্য আজকের সোনা কেনার একটা ভাল দিন। আবার কখনও একলাফে সোনার দাম বেড়ে যাবে তা কে ই বা জানে। তাই আর দেরি না করে আজই গিয়ে সোনা কিনে নিন।

আরও পড়ুন-ভিভো নিয়ে আসছে ফাইবজি স্মার্টফোন, মিলবে ফেব্রুয়ারির শেষেই...

 

 

সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই বাঙালিদের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। একলাফে বাড়ছে তো আবার কমছে। এই  নিয়ে নাজহাল মধ্যবিত্ত।তার উপর আবার ফাল্গুন মাস পড়ে গিয়েছে । আর ফাল্গুন মাস মানেই বিয়ের মরশুম। মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। গত বছরের শেষের দিকে বেশ কয়েকবার সোনার দামে পতন হয়েছিল। শুরুটা যদি এত ভাল হয় তবে সারাবছরটাই ভালই যাবে। দাম কমা বাড়া  লেগেই রয়েছে। গত বছরে বিয়ের মরশুমে সোনার দাম বেশ কয়েকটাই কমেছিল। আবার কয়েকদিন আগেও হঠাৎ করে  এর দাম বেড়ে গিয়েছিল। গত বছর নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দফায় দফায় কমতে থাকে সোনার দাম। এর পরে মাঝে বাড়লেও সেটা খুব একটা বেশি ছিল না। বিয়ের মরশুমে সোনার দাম কমা মানেই সোনায় সোহাগা ব্যাপার। নতুন বছর পড়তে না পড়তেই ক্রেতা , বিক্রেতা সকলের জন্যই খুশির খবর শোনাল সোনার বাজার।