কলকাতা পুর নিগমের চাকরিতে নিয়োগের বিজ্ঞাপ্তি জারি হয়েছে। পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা এখন থেকেই আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে সরাসরি আবেদন করতে পারবেন।

আরও পড়ুন- এই খাবারগুলি থেকে বাড়তে পারে কিডনিতে স্টোনের সমস্যা, জেনে রাখুন সেই তালিকা

আবেদনের শেষ তারিখঃ কলকাতা পুর নিগমের পদে নিয়োগের জন্য  ৮ এপ্রিল ২০২০ শেষ তারিখ অবধি আবেদন করতে পারবেন। ব্যাঙ্কে চালান জমা দেওয়ার শেষ তারিখ ৮ এপ্রিল এবং আবেদন পক্রিয়া সম্পন্ন করার শেষ তারিখ ৯ এপ্রিল। 

যোগ্যতাঃ কলকাতা পুর নিগমের পদে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের সরকার স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেনী পাস এবং তার সার্টিফিকেট থাকতে হবে। 

আরও পড়ুন- করোনা ছড়াতে পারে সাধের স্মার্টফোন থেকেও, জেনে নিন পরিষ্কার রাখার সহজ উপায়

বয়সসীমাঃ এই চাকরির জন্য আবেদনকারি প্রার্থী জেনারেল কাস্ট হলে তাঁর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। ওবিসি এ ও ওবিসি বি প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন। এসসি ও এসটি প্রার্থীরা ৫ বছর অবধি ছাড় পাবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা ৪৫ বছর অবধি আবেদন করতে পারবেন।

কলকাতা পুর নিগমের বিভিন্ন শূণ্যপদ রয়েছে। এর মধ্যে রয়েছে ফিল্ড ওয়ার্কার এমএইচডাব্লু গ্রেড থ্রি, ফিল্ড ওয়ার্কার এসএইচ গ্রেড থ্রি, জেনারেল ডিউটি অ্যাটেন্ডেন্ট গ্রেড থ্রি এই পদগুলিতে প্রার্থী নেওয়া হবে। আবেদন করার জন্য ২২০ টাকা চালান জমা দিতে হবে। সসি ও এসটি প্রার্থীদের ৭০ টাকা চালান দিতে হবে। অনলাইনেও আবেদন ফি জমা দেওয়া যাবে।