ভুঁড়ি কমাবে বিশেষ পানীয়ের গুণে, রইল চার পানীয়ের হদিশ, দেখে নিন কী কী

| Nov 30 2022, 07:58 PM IST

belly fat

সংক্ষিপ্ত

রইল কয়টি পানীয়ের হদিশ। যারা হাজার চেষ্টা করেও পেটের মেদ কমাতে ব্যর্থ হচ্ছেন তারা মেনে চলুন এই বিশেষ টিপস। পেটের মেদ কমাতে এই চার পানীয়ের ওপর ভরসা রাখতে পারেন।

বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। হিসেব করে খাওয়া দাওয়া, এক্সারসাইজ করেও অনেক সময় এই মেদ কমানো কঠিন হয়ে যায়। সঠিক নিয়ম মেনে চললে শরীরে সকল অংশের মেদ কমে ঠিকই কিন্তু পেটের মেদ করা এত সহজ নয়। পেটের মেদ কমাতে নানান প্রচেষ্টা চালান অনেকে। কেউ পেটের এক্সারসাইজ করেন তো কেউ এমন খাবার খান যা পেটের মেদ কমাতে সাহায্য করে। আজ রইল কয়টি পানীয়ের হদিশ। যারা হাজার চেষ্টা করেও পেটের মেদ কমাতে ব্যর্থ হচ্ছেন তারা মেনে চলুন এই বিশেষ টিপস। পেটের মেদ কমাতে এই চার পানীয়ের ওপর ভরসা রাখতে পারেন। দেখে নিন কী কী।

গ্রিন টি- পেটের মেদ কমাতে গ্রিন টি বেশ উপকারী। গবেষণায় দেখা গিয়েছে, গ্রিন টি অ্যান্টি অক্সিডেন্ট পলিফেনল সমদ্ধ। যা শরীরে চর্বি কমাতে সাহায্য করে। এটি খেলে অধিক খিদে পাওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তেমনই ভিসারাল ফ্যাট কমাতে সাহায্য করে এটি। সঙ্গে শীতের দিনে শরীর সুস্থ রাখতে খেতে পারেন গ্রিন টি।

Subscribe to get breaking news alerts

দারুচিনির চা- রক্তে শর্করা নিয়ন্ত্রণ ও ইনসুলিন প্রতিরোধ করতে বেশ কার্যকারী হল দারুচিনির চা। এটি পেটের চর্বি কমাতে বেশ উপকারী। যারা কিছুতেই ভুঁড়ি কমাতে পারছেন না তারা খেতে পারেন দারুচিনির চা। সঙ্গে হার্ট ভালো রাখতে বেশ উপকারী এটি। দারুচিনির চা নিয়মিত খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

কফি- কফি খেলে কমতে পারে পেটে মেদ। পেটের চর্বির ওপর প্রভাব ফেলে করি। রোজ চিনি ছাড়া ব্ল্যাক কফি খান। এটি মেদ কমাতে বেশ উপকারী। মেনে চলুন এই বিশেষ টোটকা।

মধু- পেটের মেদ কমাতে ভরসা রাখতে পারে মধুর ওপর। সকালে খালি পেটে ঈষদুষ্ণ গরম জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে খান। তেমনই গরম জলে মধু মিশিয়ে খেতে পারেন। এটি অ্যান্টি অক্সিজেন্ট পূর্ণ। যা স্ট্রেস কমাতে সাহায্য করে সঙ্গে কমে পেটের মেদ। মেনে চলুন এই বিশেষ টিপস।

ওজন কমাতে চাইলে একেবারে তেল ও ভাজাভুজি খাওয়া বন্ধ করুন। কোনও রকম মশলাদার খাবার খাবেন না নির্দিষ্ট কটা দিন। চিনি খাওয়া কমান। যারা দ্রুত বাড়তি মেদ কমাতে চান তারা চিনি খাওয়া বন্ধ করুন। সঙ্গে প্রচুর পরমাণে জল পান করুন। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে শ্বাসকষ্টের ঝুঁকি কমান এই উপায়, রইল কয়টি বিশেষ খাবারের হদিশ

বায়ু পরিশুদ্ধ করবে এই গাড়ি, চমক লখনউ-এর স্কুল পড়ুয়াদের, দেখে নিন এক ঝলকে

শীতে ত্বকের শুষ্কতা দূর করতে রাতে এভাবে ঘি ব্যবহার করুন, দামী ক্রিম ভুলে যাবেন