৪৫ সেকেন্ডের এই ভিডিও ক্লিপটি সম্প্রতি ভারতীয় বন বিভাগের একজন আধিকারির পারভিন কাসওয়ান নিজের টুইটারে হ্যান্ডেলে শেয়ার করেছিলেন। শেয়ার হওয়া সেই সংক্ষিপ্ত ক্লিপে দেখা গেছে,  চিতওয়ান জাতীয় উদ্যান থেকে বের হয়ে একটি গণ্ডার রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। কিছু লোক, যারা রাস্তায় ছিলেন গন্ডারটিকে আসতে দেখে তাকে যাওয়ার পথ পরিষ্কার করে দিয়েছে। ততক্ষণে গণ্ডারটি একজনকে লক্ষ্য করে তাড়া করে। 

আরও পড়ুন- লকডাউনে মায়ের রান্না মুখে তুলেই কুঁচকে গেল মুখ, একরত্তির মুখভঙ্গিতে হেসে খুন নেট দুনিয়া

রাস্তার সিসিটিভি ফুটেজ ও ধরা পড়ে রাস্তায় ঘুড়ে এর পরে গন্ডার আবারও পার্কে ফিরে আসে। লকডাউনের সুযোগ পেয়ে পার্কের বাইরে বেড়িয়ে গণ্ডারের নগর ভ্রমণের এই ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়াতে। দুটি আলাদা আলাদা টুইট করে পারভীন কাসওয়ান উল্লেখ করেছেন, লকডাউনে নগর পরিদর্শনে বাইরে বেরিয়েছেন পরিস্থিতি দেখার জন্য। নেপালের চিতওয়ান ন্যাশনাল পার্কের থেকে প্রকাশ্যে গন্ডার বেরিয়ে আসার ঘটনা এই প্রথম নয়। এর আগেও হয়েছে। বলে জানিয়েছেন তিনি। দেখুন নেই ভিডিও-

আরও পড়ুন- 'বাইরে যেতে দেবো না করোনা আছে', বাবার সামনে দরজা আগলে দাঁড়ানো ক্ষুদের কীর্তি ভাইরাল নেট দুনিয়ায়

লকডাউন না চললেও এই এলাকায় মাঝে মধ্যেই বিভিন্ন বণ্যপ্রাণীর দেখা মেলে। করোনার জেরে লকডাউন সে দেশেও। তাই ফাঁকা রাস্তায় গন্ডার বেড়িয়ে পড়ায় রাস্তায় উপস্থিত কিছু মানুষ তাকে যাওয়ার রাস্তা করে দিলেও একজন ব্যক্তি খেয়াল না করেই কাছাকাছি চলে আসে গন্ডারটির সেই সময়েই তাঁকে উদ্দেশ্য করে ধাওয়া দেয় গন্ডারটি। কোনও মতে একটি ছোট গলিতে ঢুকে প্রাণে বাঁচেন ওই ব্যক্তি।