Asianet News BanglaAsianet News Bangla

প্রাকৃতিক উপায় Moisturize করুন আপনার তৈলাক্ত ত্বক, জেনে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন

ত্বক উজ্জ্বল করতে ও যাবতীয় সমস্যা দূর করতে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং মাস্ট। এই কথা সকলেই জানি। কিন্তু, সব ধরনের ত্বকের যত্ন এক নয়। আজ তথ্য রইল তৈলাক্ত ত্বক নিয়ে। তৈলাক্ত ত্বকে সারাক্ষণ তেলাভাব থাকে। সে কারণে অনেকেই ময়েশ্চরাইজার ব্যবহার করে থাকেন। জেনে নিন কী করবেন।

Moisturize your oily skin naturally see the steps ABSC
Author
Kolkata, First Published Aug 18, 2022, 1:12 PM IST

বলিরেখা মুক্ত, উজ্জ্বল ও দাগহীন ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কেউ ব্যবহার করেন বেসন, তো কেউ ব্যবহার করেন পাতিলেবু। আবার ট্যানের মতো কঠিন সমস্যা দূর করতে টমেটো কিংবা শসার ব্যবহার চলে। তেমনই বাজার চলতি ফেয়ারসেন প্রোডাক্ট কেনেন। ত্বক উজ্জ্বল করতে ও যাবতীয় সমস্যা দূর করতে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং মাস্ট। এই কথা সকলেই জানি। কিন্তু, সব ধরনের ত্বকের যত্ন এক নয়। আজ তথ্য রইল তৈলাক্ত ত্বক নিয়ে। তৈলাক্ত ত্বকে সারাক্ষণ তেলাভাব থাকে। সে কারণে অনেকেই ময়েশ্চরাইজার ব্যবহার করে থাকেন। জেনে নিন কী করবেন। 

দুধ ব্যবহার করতে পারেন তৈলাক্ত ত্বকে। একটি পাত্রে দুধ নিয়ে তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তৈলাক্ত ত্বক নরম করতে বেশ উপকারী এই প্যাক। ত্বকের যত্নে নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।  

গোলাপ জল দিয়ে তৈলাক্ত ত্বকের যত্ন নিন। রাতে ঘুমানোর আগে তুলোয় করে গোলাপ জল মুখে লাগান। সকাল উঠে ধুয়ে নিন। কিংবা খুব তেলা লাগলে, মুখে গোলাপ জল লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে নিন। এতেও ত্বক হবে উজ্জ্বল। 

অ্যালোভেরা জেল দিয়ে ত্বকের যত্ন নিন। অ্যালোভেরা গাছের পাতা কেটে তা জেল বের করে নিন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে অধিক তেলা ভাব। তেমনই ত্বকের ময়েশ্চরাইজারের জোগান ঘটবে। 

মধু ও লেবু দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে মধু নিন। তাতে মেশান সম পরিমাণ লেবুর রস। ভালো করে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। প্রতিদিন ব্যবহার করতে পারেন এই প্যাক। তৈলাক্ত ত্বকের কালো প্যাচ দূর হবে এই প্যাকের গুণে। 
 
গ্রিন টি ব্যবহার করতে পারেন তৈলাক্ত ত্বকে। প্রথমে গ্রিন টি-র পাতা দিয়ে চা বানিয়ে নিন। তা ঠান্ডা করুন। এবার তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে তৈলাক্ত ত্বকের কালো প্যাচ দূর হবে। তেমনই ত্বক হবে নরম। এভাবে প্রাকৃতিক উপায় Moisturize করুন আপনার তৈলাক্ত ত্বক।  
 

আরও পড়ুন- জন্মাষ্টমীর আগের দিন সোনায় সোহাগা, লক্ষ্মীবারে জলের দরে কমল সোনার দাম, রূপোর দরেও বড়সড় পতন

আরও পড়ুন- বিছানায় রাজত্ব করতে চাইলে পুরুষরা পাতে রাখুন এই খাবার, ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারি

আরও পড়ুন- গ্রিনটি-তে মেশান পুদিনা পাতা, দ্রুত কমবে ওজন, জেনে নিন কী আছে এতে

Follow Us:
Download App:
  • android
  • ios