রিয়ালমি ৬আই প্রকাশ্যে এল সম্প্রতি। রিয়ালমি ৫আই-এর উত্তরসূরী এই ৬ আই। ৫ আই এই লঞ্চ হয়েছিল এই বছরের গোড়ায়। এই ফোন বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে থাকছে মিডিয়াটেকের হিলিও জি৮০ এসওসি। রিয়ালমি ৬ আই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে যাতে একটি নচ হাউসিং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনের পিছনে কোয়াড ক্যামেরা মডিউল রয়েছে যেখানে ৪৮ মিগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড অ্যাঙ্গল লেন্স, ২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স আছে। 

আরও পড়ুন- অপো রেনো৩ প্রো আর একটি দুর্দান্ত নির্মাণ অপোর- জেনে নিন দুর্দান্ত বৈশিষ্ট্য

রিয়ালমি ৬ আই ফোনের দাম ১৩,১০০ টাকার কাছাকাছি থেকে শুরু হবে। ৩জিবি এবং ৬৪ জিবি স্টোরেজ থাকবে যে ফোনের তার দাম এরকম থাকবে আর ৪জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সান রয়েছে যে সেট তার দাম হবে ১৫,৭০০ টাকার কাছাকাছি। আগে থেকে বুকিং করা যাচ্ছে মায়ান্মারে এবং ওখানে এই ফোনের বিক্রি শুরু হবে মার্চ মাসের ২৯ তারিখ থেকে। কর্নিং গোরলা গ্লাস ৩ প্লাস সুরক্ষা থাকছে ডিসপ্লেতে, সঙ্গে ১৬০০* ৭২০ পিক্সেল রেসোলিউশন। প্রসেসরের কথা আগেই বলেছি যা এই ফোনের অন্যতম সেরা বৈশিষ্ট্য- অক্টা-কোর মিডিয়াটেল হিলিও জি৮০ প্রসেসর সঙ্গে এআরএম মালি-জি৫২ ২ ইইএমসি২ জিপিইউ।

আরও পড়ুন- ভারতে এল ইনফিনিক্স এস৫, ১০০০০ টাকার নিচের এই ফোন নজর কাড়তে পারে

  ৩ জিবি ও ৪জিবি দুটি র‍্যামের বিকল্প থাকছে রিওয়ালমি ৬ আই ফোনে। রিয়ালমি ইউ আই অপারেটিং সিস্টেম থাকছে যা অ্যান্ড্রয়েড ১০ ভিত্তি করে নির্মিত। ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকবে সঙ্গে ১৮ ডব্লু চার্জিং সাপোর্ট।  এছাড়া এফ এম রেডিও, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ডুয়াল সিম (ন্যানো + ন্যানো+ মাইক্রোএসডি, ডুয়াল ৪জি ভিওএলটিই, ব্লুটুথ ৫, ইউএসবি টাইপ সি ইত্যাদি জরুরি সব ফিচার থাকছে এই ফোনে। এই ফোন হোয়াইট মিল্ক ও গ্রিন টি এই দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে। এই ফোনের পিছনের  যে প্যানেল তার ডিজাইন নির্মাতা- নাওতো ফুকাসাওয়া।