Asianet News BanglaAsianet News Bangla

Health Tips: শিল্পার মতো ফিগার পেতে খালি পেটে এই পানীয় খান, জেনে নিন কী করে বানাবেন

রোজ সকালে খালি পেটে কী খান, তার ওপর নির্ভর করে আপনার স্বাস্থ্য। এমন পানীয় খান যা শরীরকে হাইড্রেট করার সঙ্গে শরীরের নানা ঘাটতি পূরণ করবে। আজ রইল এমনই এক ডিটক্স ওয়াটারের (Detox Water) খোঁজ। যা বলিউড নায়িকা শিল্পা শেট্টির (Shilpa Shetty) বেশ পছন্দের।

Recipe of a Detox Water which gives Shilpa Shetty fabulous body
Author
Kolkata, First Published Nov 7, 2021, 1:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আকর্ষণীয় চেহারা (Figure) পেতে শুধু ব্যায়ামই (Exercise) যথেষ্ট নয়। প্রয়োজন স্বাস্থ্যকর জীবনযাপন (Lifestyle)। এক্ষেত্রে, বিশেষ নজর দিতে হবে খাদ্যতালিকার (Diet) ওপর। সঙ্গে খেতে হবে সময় মেনে। কারণ, সঠিক সময় খাবার না খেলে তা ঠিক মতো হজম হয়। আর ফলে, এর খারাপ প্রভাব পড়ে আপনার শরীরে। তাই দিন শুরু করেন সঠিক খাবার দিয়ে। রোজ সকালে খালি পেটে কী খান, তার ওপর নির্ভর করে আপনার স্বাস্থ্য। তাই বিশেষজ্ঞরা ঘুম থেকে উঠে এই ডিটক্স ওয়াটার (Detox Water) খাওয়ার পরামর্শ দেন। 

আরও পড়ুন: Chhath Puja 2021: দীপাবলির শেষ হতেই শুরু হল ছটপুজোর প্রস্তুতি, জেনে নিন পুজোর শুভ স

সুস্বাস্থ্য বজায় রাখতে শরীরকে হাইড্রেট (Hydrate) করতে হয়, তা সকলেরই জানা। তবে, হাইড্রেশন (Hydrate) বলতে শুধু জল পান না। এমন পানীয় খান যা শরীরকে হাইড্রেট করার সঙ্গে শরীরের নানা ঘাটতি পূরণ করবে। আজ রইল এমনই এক ডিটক্স ওয়াটারের (Detox Water) খোঁজ। যা বলিউড নায়িকা শিল্পা শেট্টির (Shilpa Shetty) বেশ পছন্দের। তিনি রোজ খালি পেটে এই শরবত খান। শিল্পার মতে, তাঁর আকর্ষণীয় চেহারা আসল রহস্য লুকিয়ে আছে এই পানীয়তে। আর এই পানীয়ের কথা নিজেই জানিয়েছেন শিল্পা।     

আরও পড়ুন: HTC Earbudsযুক্তরাষ্ট্রে লঞ্চ হয়েছে HTC True Wireless Earbuds Plus,সিঙ্গল চার্জে ৮৬ ঘন্টা ব্যাটারি লাইফ
রোজ সকালে খালি পেটে (Empty Stomach) শিল্পা শেট্টির মতো তুলসির শরবত খান। স্লিম ফিগার ধরে রাখতে তুলসির শরবত (Tulshi Drinks) সব থেকে বেশি উপকারী। এরজন্য দরকার কয়েকটি তুলসি পাতা। এবার গ্যাসে জল গরম করুন। এতে তুলসি পাতা দিয়ে ফুটিয়ে নিন। তা ছেঁকে নিয়ে সেই গরম গরম জল পান করুন। খালি পেটে নিয়মিত এই তুলসির শরবত খেলে উপকার পাবেন। এক মাসেরই ফারাক বুঝবেন।  

শুধু ওজন কমাতে নয়। তুলসী পানীয়ের গুণে সুস্থও থাকা সম্ভব। জানা গিয়েছে, রক্তে শর্করার মাত্রা অর্থাৎ ব্লাড সুগার (Blood Sugar) নিয়ন্ত্রণের জন্য তুলসীর ডিটক্স ওয়াটার বা তুলসীর শরবত বেশ উপকারী। এটি কার্বোহাইড্রেট এবং চর্বি হজম হতে সাহায্য করে। হজম ক্ষমতা বৃদ্ধি করে এই জল। তুলসী জল সাধারণ ঠান্ডা এবং ফ্লু (Flue) থেকে রক্ষা করে। এটি হাঁপানি রোগীদের জন্য বেশ উপকারী। এটিতে ইমিউনোমোডুলেটরি, অ্যান্টিটিউসিভ এবং এক্সপেক্টোযান্ট রয়েছে। যা বিভিন্ন শ্বাসকষ্টের সমস্যাকে দূরে রাখে। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল তুলসি শরবত দ্রুত ওজন কমাতে সাহায্য করে। তাই যারা ওজন (Weight) বৃদ্ধির জন্য সমস্যায় ভুগছেন তারা এই পানীয় রোজ সকালে খান। এতে সহজে ওজন কমবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios