বিশ্বে জুড়ে করোনার জেরে মাস্ক পরা বাধ্যতামূলক। করোনার আগে যদিও রাস্তায় মুখে মাস্ক পরা কাউকে দেখলে মানুষের মনে সন্দেহ জাগত। এখন এটাই বাধ্যতামূলক নিয়মে পরিবর্তন হয়েছে। এর ফলে সন্দেহ করার কোনও জায়গা নেই। এই সুযোগ নিয়ে বহু জায়গায় আর্থিক সমস্যার জেরে অনবরত বৃদ্ধি পাচ্ছে চুরি, ডাকাতির সমস্যা। সম্প্রতি এমনই এক ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। নিজেরদের মুখ লুকনোর জন্য এক দল ডাকাত তরমুজ দিয়ে গোটা মাথা ঢেকে ডাকাতি করেছে।

আরও পড়ুন- অ্যাপেল-এর পর এবার আরও এক সংস্থা, করোনার জেরে চিন থেকে ব্যবসা গুটিয়ে ভারতে আনতে আগ্রহী

ঘটনাটি ঘটেছে আমেরিকার ভার্জিনিয়ায় একটি দোকানে। দোকানে থাকা সিসিটিভি ফুটেজে ধরা পড়ে দোকানে ডাকাতি হওয়া পুরো বিষয়টি। সিসিটিভির ভিডিওটিতে দেখা গিয়েছে ছিনতাইয়ের সময় ডাকাতরা তাদের মাথায় তরমুজের মুখোশ পরা। এই দলে ছিলেন মাত্র ২জন। আর এমন মুখোশ পরার ফলে তাঁদের মুখের কোনও অংশই দেখা যাচ্ছে না। এই দু'জনের ছবি লুইসা পুলিশ বিভাগের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে। কয়েকদিনের মধ্যেই অবশ্য তারা গ্রেপ্তারও হয়েছে।

আরও পড়ুন- ইন্টারনেটের টাওয়ার পেতে গাছের মগডালে যুবক, ডালে ঝুলে থেকেই চলল অনলাইন ক্লাস

 

UPDATE: an arrest has been made, thank you to the community for all your assistance. Larceny Investigation The Town of...

Posted by Louisa Police Department- Virginia on Saturday, 16 May 2020

 

অনলাইনে এই পোস্ট শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। এই পোস্টে অনেইকেই অনেক প্রতিক্রিয়া বা মন্তব্য করেছেন। কেউ কেউ দু'জন ডাকাততের পোজ দেওয়া ছবি শেয়রা করেছেন নিজেদের অ্যাকাউন্টে। আবার অনেকে মুখোশ হিসাবে তরমুজ ব্যবহার করার বুদ্ধি দেখে বিস্মিত প্রকাশ করেছেন।