Asianet News BanglaAsianet News Bangla

তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে মধুর গুণে, এই বিশেষ উপায় ব্যবহার করুন

আজ রইল মধুর ব্যবহারের হদিশ। ত্বকে যত্নে অনেকেই মধু ব্যবহার করে থাকেন। এবার তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে এই বিশেষ উপায় ব্যবহার করুন মধু। জেনে নিন কী করবেন। 

See the 5 honey face pack for oily skin ABSC
Author
Kolkata, First Published Aug 7, 2022, 6:10 AM IST

সারা বছরই ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে। চুলকানি ভাব, ব্রণ, কালো প্যাচ থেকে শুষ্ক ভাব। এই সবের সঙ্গে নিষ্প্রাণ ত্বকের সমস্যা তো আছেই। ত্বকের যত্ন নিতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। তবে, এই সবে যে সব সময় লাভ হয় তা নয়। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ত্বকের ধরন বুঝে ত্বকের যত্ন নিন। আজ রইল তৈলাত্ব ত্বকের সমস্যার কথা। ব্রণ, কালো প্যাক অধিক তেলা ভাবের সমস্যায় সারা বছর জড়জড়িত থাকেন তৈলাক্ত ত্বকের অধিকারীনিরা। এবার তারা ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল মধুর ব্যবহারের হদিশ। ত্বকে যত্নে অনেকেই মধু ব্যবহার করে থাকেন। এবার তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে এই বিশেষ উপায় ব্যবহার করুন মধু। জেনে নিন কী করবেন। 

মধু ও কলা দিয়ে প্যাক বানান। তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। একটি পাত্রে কলা নিয়ে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে চটকে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মিলবে মুক্তি। 

দুধ ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী এই মধুর প্যাক।

ব্যবহার করতে পারেন মধু, চিনি ও আমন্ড দিয়ে তৈরি স্ক্রাবার। একটি পাত্রে মধু ও চিনি নিন। ভালো করে মিশিয়ে নিন। তাতে মেশান আমন্ড বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান এই প্যাক। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তৈলাক্ত ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাক। 

ব্যবহার করতে পারেন মধু ও অলিভ অয়েলের প্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ অলিভ অয়েল ও সম পরিমাণ মধু নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তৈলাক্ত ত্বকে লাগাতে পারেন এই প্যাক। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।    


তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে মধু গুণে। মধু ও শসা দিয়ে প্যাক বানাতে পারেন। শসার রসের সঙ্গে মধু মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।  

আরও পড়ুন- নতুন স্বাদে চমক দিন ভাইকে, রইল ৫টি রাখী স্পেশ্যাল মিষ্টির রেসিপি

আরও পড়ুন- অবহেলা করলেই বিপদ নিশ্চিত, জেনে নিন হার্ট অ্যাটাকের বিশেষ কিছু লক্ষণ

আরও পড়ুন- প্রেগন্যান্সিতে এই ফল খেলেই হতে পারে গর্ভপাত, এড়িয়ে না চললেই মারাত্মক বিপদ
 

Follow Us:
Download App:
  • android
  • ios