Asianet News BanglaAsianet News Bangla

Skin Care: রানির মতো উজ্জ্বল ত্বক পেতে এই দুই জুস খান, জুসের গুণে শারীরিক সুস্থতাও বজায় থাকবে

সম্প্রতি, ফাঁস হল রানির রূপের রহস্য। জানা গিয়েছে, দুটি জুসের (Juice) গুণে এমন উজ্জ্বল ত্বক ও আকর্ষণীয় চেহারা ধরে রেখেছেন নায়িকা। 

Skin care- This two juice give rani glowing skin
Author
Kolkata, First Published Nov 20, 2021, 5:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কিছুদিন ধরেই খবরে রয়েছেন রানি মুখোপাধ্যায় (Rani Mukerjee)। সম্প্রতি, মুক্তি পেল ‘বান্টি অউর বাবলি ২’ (Banti Aur Babli 2)। ২০০৫ সালে মুক্তি পাওয়া ‘বান্টি অউর বাবলি’-র সিক্যুয়েল এই ছবি। দীর্ঘ ১৬ বছর পর মুক্তি পেল এই সিক্যুয়েল। রানি (Rani)-সইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত এই ছবি নিয়ে দর্শক মহলে উত্তেজনা ছিল বিস্তর। দর্শকদের মনে আশাও কম ছিল না। সেই মতো আশা পূরণ হয়েছে কি না জানি না। তবে, ছবির দৌলতে রানি যে লাইম লাইটে এসেছেন তা বলা চলে। বরুণ ভি শর্মা পরিচালিত এই ছবিতে রানি মুখোপাধ্যায়ের অভিনয় যেমন নজর কেড়েছে সকলের। তেমনই নজরে পড়েছে তাঁর সৌন্দর্য। সৌন্দর্য ও ফিটনিস নিয়ে বরাবরই সচেতন রানি মুখোপাধ্যায়।  ৪৩ বছর বয়সেও তিনি যেমন ভাবে সৌন্দর্য (Glowing Skin) ধরে রেখেছেন, তা প্রশংসা যোগ্য। সম্প্রতি, ফাঁস হল রানির রূপের রহস্য। জানা গিয়েছে, দুটি জুসের (Juice) গুণে এমন উজ্জ্বল ত্বক ও আকর্ষণীয় চেহারা ধরে রেখেছেন নায়িকা। 

অ্যালোভেরা জুস (Aloe vera Juice)- 
১ টি অ্যালোভেরা পাতা নিন। তার মধ্যে থেকে জেল বের করে নিন। এবার মিক্সিতে এই জেল দিয়ে তাতে ১ কাপ জল ও সামান্য চিনি দিন। জুস বানান অ্যালোভেরার। এটি ভিটামিন ও খনিজ সমৃদ্ধ। এই পাতা পুষ্টিগুণ সমৃদ্ধ। এতে আছে ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম, জিঙ্ক, সোডিয়াম, আয়রন, পটাশিয়াম, কপার ও ম্যাঙ্গানিজ। শারীরিক (Health) ও মানসিক চাপ (Mental Stress) দূর হয় এই খনিজ পদার্থের গুণে। সঙ্গে কোষ্ঠকাঠিন্য ও ডায়ারিয়ার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন অ্যালোভেরার গুণে। এই জুস ওজন কমাতে সাহায্য করে। এছাড়া, ত্বকের যে কোনও রকম সংক্রমণ দূর হবে অ্যালোভেরা জুসের গুণে।   

আরও পড়ুন: Health Tips : ঘুম থেকে উঠেই চা পান করছেন, কোনটা শরীরের জন্য উপকারি

আরও পড়ুন: Hina Khan: উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন হিনা খানের বিউটি সিক্রেট, শীতে ব্যবহার করুন চন্দনের প্যাক

উচ্ছের জুস (Karela Juice)- 
শর্করা, আয়রন, ভিটামিন সি, ক্যালসিয়াম সমৃদ্ধ উচ্ছে। এটি রক্ত পরিষ্কার করে । ত্বক (Skin) ও চুল (Hair) ভালো রাখে। ত্বকে বলিরেখা আসতে দেয় না উচ্ছে বা করোলা। উচ্ছের জুস খেলে বিভিন্ন রোগ থেকেও মুক্ত থাকতে পারবেন। লিভার ক্যান্সার, লিউকোমিয়া, মেলানোম, হেপাটাইটিস এ, ফ্লু প্রতিরোধ করে উচ্ছে। শরীরে রক্ত বাড়ায় উচ্ছে। এটি রক্তশূন্যতার সমস্যা দূর করে। এছাড়াও ওজন কমাতে চাইলে নিয়মিত উচ্ছে খান। নিয়মিত এই জুস খান। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios