Asianet News BanglaAsianet News Bangla

চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে বদল করুন খাদ্যাভ্যাস, এই তিনটি খাবার ভুলেও খাবেন না

চুলের ধরন যাই হোক, সারা বছর চুল পড়ার সমস্যায় ভুক্তভোগী সকলেই। আজ রইল বিশেষ টিপস। চুল পড়া বন্ধ করতে এবার প্রোডাক্টের বদল নয়। বরং বদল করুন খাদ্যাভ্যাস। এই কয়টি খাবার খাদ্যতালিকা থেকে বাদ দিন। জেনে নিন কী কী। 

Stop to eat those 3 foods to solve hair fall problems ABSC
Author
Kolkata, First Published Jun 13, 2022, 3:21 PM IST

চুল নিয়ে সারাক্ষণ চলে চুল চেরা বিশ্লেষণ। সারা বছরই চুলের কোনও না কোনও সমস্যা লেগে থাকে। কখনও অকাল পক্কতার সমস্যা তো আছেই। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। আবার কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি প্রোডাক্ট। তবে, সকলের চুলের ধরন এক নয়। এক এক জনের চুল এক এক রকম। কারও স্ট্রেট, কারও কার্ল ও কারও ওয়েভি। তেমনই কারও চুল সিল্কি তো ও কারও রুক্ষ। চুলের ধরন যাই হোক, সারা বছর চুল পড়ার সমস্যায় ভুক্তভোগী সকলেই। আজ রইল বিশেষ টিপস। চুল পড়া বন্ধ করতে এবার প্রোডাক্টের বদল নয়। বরং বদল করুন খাদ্যাভ্যাস। এই কয়টি খাবার খাদ্যতালিকা থেকে বাদ দিন। জেনে নিন কী কী। 

ময়দা যতটা পারবেন কম খান। বিস্কুট, চাউমিনের মতো জিনিসও ময়দা দিয়ে তৈরি। এমনকী, পরোটা, লুজির মতো খাবরও যতটা পারবেন কম খান। ময়দায় এমন কিছু উপাদান আছে যা শারীরিক জটিলতা বৃদ্ধি করে। এর কারমে বাড়ে চুল পড়ার সমস্যা। এবার থেকে যতটা পারবেন কম ময়দা খান। এতে শরীর সুস্থ থাকবে।  

ভাজাভুজি এড়িয়ে চলুন। তেল মশলা যত কম খাবেন চুল পড়ার সমস্যা তত কম হবে। মেনে চলুন এই টোটকা। এতে চুল পড়ার সমস্যা বন্ধ হবে। মেনে চলুন এই টোটকা। সঙ্গে ওজন বৃদ্ধির সমস্যা থেকেও মুক্তি পাবেন। যারা বাড়তি ওজন নিয়ে চিন্তিত তারা একেবারে খাবেন না ভাজাভুজি। এই খাবার শরীরের সঙ্গে ত্বক ও চুলের জন্য ক্ষতিকর। যতটা খাবেন না এই চপ, পকোরা, ভাজাভুজি খাবার। 

সফট ড্রিংক্স খান অনেকেই। বাইরে বের হলেও পছন্দের সফট ড্রিংক্স কিনে ফেলেন। এত সফট ড্রিংক্স খাওয়া উচিত নয়। আপনার অজান্তেই এটি আপনার শরীরের ক্ষতি করে। জানা গিয়েছে, যারা বেশি সফট ড্রিংক্স খান, তারা অধিক চুল পড়ার সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি চাইলে বন্ধ করুন অধিক সফট ড্রিংক্স খাওযার অভ্যসে। এর থেকে বাড়ে শারীরিক জটিলতা। মেনে চলুন এই টোটকা। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে সফট ড্রিংক্স খাবেন না। সঠিক খাদ্যাভ্যাস মুক্তি দিতে পারে নানান শারীরিক জটিলতা থেকে। তেমনই বন্ধ করবে চুল পড়ার সমস্যা। 

আরও পড়ুন- জীবনযাত্রায় এই কয়টি পরিবর্তন রক্ষা করবে Male Fertility সমস্যা থেকে, জেনে নিন কী কী

আরও পড়ুন- সহকর্মীর সঙ্গে অবৈধ প্রেমের সম্পর্কে জড়িয়েছে? সবার আগে এই পাঁচ বিষয় নিশ্চিত করুন

আরও পড়ুন- আজই খাদ্যতালিকা থেকে বাদ দিন এই পাঁচ খাবার, অজান্তেই মারাত্মক ক্ষতি হচ্ছে লিভারের
 

Follow Us:
Download App:
  • android
  • ios