Asianet News BanglaAsianet News Bangla

তৈলাক্ত ত্বকের সমস্যা বাড়ে এই কয়টি ভুলে, ত্বকের যত্নে মাথায় রাখুন এই কয়টি জিনিস

কখনও ব্রণ, তো কখনও তেলা ভাব দেখা দেয়। ত্বকের সমস্যা সমাধানে নানান টোটকা মেনে চলেন অনেক। অনেকে ঘরোয়া উপকরণ ব্যবহার করেন তো অনেকে বাজার চলতি প্রোডাক্ট করে থাকেন। এই সবেও অনেকে কোনও লাভ হয় না। এবার ব্রণ দূর করতে মাথায় রাখুন কয়টি জিনিস। নানান প্রোডাক্ট তো ব্যবহার করবেনই। তার সঙ্গে এই কয়টি জিনিস মাথায় রাখুন। মিলবে উপকার। 

Those mistakes increase oily skin problems ABSC
Author
Kolkata, First Published Jul 16, 2022, 4:18 PM IST

ব্রণ ও মুখে তেলা ভাব সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। সারা বছরই তৈলাক্ত ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। কখনও ব্রণ, তো কখনও তেলা ভাব দেখা দেয়। ত্বকের সমস্যা সমাধানে নানান টোটকা মেনে চলেন অনেক। অনেকে ঘরোয়া উপকরণ ব্যবহার করেন তো অনেকে বাজার চলতি প্রোডাক্ট করে থাকেন। এই সবেও অনেকে কোনও লাভ হয় না। এবার ব্রণ দূর করতে মাথায় রাখুন কয়টি জিনিস। নানান প্রোডাক্ট তো ব্যবহার করবেনই। তার সঙ্গে এই কয়টি জিনিস মাথায় রাখুন। মিলবে উপকার। 

রাতে চুল খোলা রাখবেন না। চুলে তেল থাকলে তা ত্বকে লেগে যায়। তার থেকে মুখে ব্রণ হয়। তাই রাতে চুল খোলা রাখতে নেই। রাতে চুল ভালো করে বেঁধে ঘুমান। এতে চুল বালিশে ঘষা লেগে নষ্ট হওয়ার সম্ভাবনাও কম হবে। মেনে চলুন এই টোটকা।  
 
বালিশের কভার নিয়মিত পরিবর্তন করুন। বালিশের কভারে থাকা নোংরা ত্বকে লেগে ব্রণ হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নির্দিষ্ট দিন অন্তর বালিশের কভার পরিবর্তন করুন। 

শ্যাম্পু করুন নিয়মিত। সঠিক প্রোডাক্ট ব্যবহার করুন। খুশকির কারণে অনেকের ব্রণ হয়। সেক্ষেত্রে খুশকি দূর করার প্রোডাক্ট ব্যবহার করুন। অথবা একটি পাতিলেবু কেটে নিন। তা স্ক্যাল্পে লাগান। তার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে খুশকি যেমন দূর হবে তেমনই ব্রণর সমস্যা থেকে মুক্তি পাবেন। 

সঠিক প্রোডাক্ট ব্যবহার করুন। তৈলাক্ত ত্বক যাদের তারা নিয়মিত তৈলাক্ত ত্বকের উপযুক্ত প্রোডাক্ট ব্যবহার করুন। তা না হলে ত্বকের সংক্রমণ বেড়ে যাবে। তেমনই চুলের উপযুক্ত প্রোডাক্ট ব্যবহার করুন। তা না হলে ত্বকের সমস্যা বাড়তে থাকতে পারে। 

ব্রণ দূর করতে গ্রিন টি ব্যবহার করতে পারেন। মধু ও গ্রিন টি দিয়ে প্যাক বানাতে পারেন। জল ফুটতে শুরু করলে তাতে দিন গ্রিন টি। ফুটতে শুরু করলে নামিয়ে ঠান্ডা করুন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে মিশ্রণটি ত্বকে লাগান। ব্রণর ওপরও লাগাবেন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে ব্রণ। কিংবা একই ভাবে অ্যাপেল সিডার ভিনিগার ও গ্রিন টি দিয়ে বানাতে পারেন প্যাক। ত্বকের যত্নে মাথায় রাখুন এই কয়টি জিনিস  

আরও পড়ুন- সেক্সি ফিগারের জন্য আর কসরত নয়, পাতে এই দুই খাবার রাখলেই রোগা হবেন মাত্র ৭ দিনে

আরও পড়ুন- দুধের গুণে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস, জেনে নিন কীভাবে খাবেন, রইল রোগ মুক্তির উপায়

আরও পড়ুন- দুমুখো চুল নিয়ে চিন্তিত, তবে চুলের আরও ক্ষতি হওয়ার আগে মেনে চলুন এগুলি

Follow Us:
Download App:
  • android
  • ios