Asianet News BanglaAsianet News Bangla

চিনির সঙ্গে এই ঘরোয়া জিনিসগুলো মিশিয়ে নিন, ঘরে তৈরি করুন ত্বক উজ্জ্বল করার অব্যর্থ স্ক্রাব

মুখের মরা চামড়া বা ডেড সেল দূর করা খুবই জরুরি। এর জন্য স্ক্রাব সবচেয়ে ভালো বিকল্প। এর জন্য বাজারে অনেক ধরনের স্ক্রাব পাওয়া গেলেও আপনার ত্বক ও বাজেট অনুযায়ী কোনও স্ক্রাব বেছে নেওয়া ভালো হবে তা নিয়ে বিভ্রান্তিতেই থাকবেন।
 

Tips to make homemade scrub with sugar to get flawless skin BDD
Author
Kolkata, First Published Jun 27, 2022, 2:19 PM IST

আপনিও যদি ঘরে বসেই আপনার ত্বককে উজ্জ্বলতা দিতে চান, তাহলে এই ঘরোয়া টিপসগুলো মেনে চলতে পারেন। মুখের মরা চামড়া বা ডেড সেল দূর করা খুবই জরুরি। এর জন্য স্ক্রাব সবচেয়ে ভালো বিকল্প। এর জন্য বাজারে অনেক ধরনের স্ক্রাব পাওয়া গেলেও আপনার ত্বক ও বাজেট অনুযায়ী কোনও স্ক্রাব বেছে নেওয়া ভালো হবে তা নিয়ে বিভ্রান্তিতেই থাকবেন।

এই টেনশন দূর করতে আজ আমরা ঘরে তৈরি স্ক্রাব সম্পর্কে বলতে এসেছি। এটি ব্যবহার করে, আপনি ঘরে বসেই আপনার ত্বককে উজ্জ্বল করতে পারেন। এর জন্য আপনার চিনি লাগবে.. হ্যাঁ, চিনিকে স্ক্রাবের জন্য খুব ভালো উপাদান হিসেবে মনে করা হয়। এটি খুব সহজে মুখের মরা চামড়া দূর করে নরম ও উজ্জ্বল করে। তো চলুন জেনে নিই চিনি দিয়ে কী ধরনের স্ক্রাব তৈরি করতে পারেন এবং ত্বক অনুযায়ী ব্যবহার করতে পারেন।

চিনি এবং লেমন স্ক্রাব
লেবু আমাদের ত্বকের ট্যানিং দূর করে না বরং ত্বককে উজ্জ্বল করতেও কাজ করে। এটি তৈরি করতে, লেবুর রসে ১ টেবিল চামচ চিনি মেশান, আপনি চাইলে মধুও যোগ করতে পারেন। এবার ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। এবার ত্বক স্ক্রাব করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন- রক্তচাপের সমস্যায় ভুগছেন, তবে জেনে নিন কোন ভাত হবে আপনার জন্য উপকারী

আরও পড়ুন- যত্ন নেওয়ার পরেও গাম ব্লিডিং এর সমস্যা, তবে জেনে রাখুন এই বিষয়গুলি

আরও পড়ুন- ভালো ঘুম ছাড়া কমবে না ওজন, জেনে নিন ঘুমের সঙ্গে ওজনের সম্পর্ক কী

 
চিনি এবং গ্রিন টি
 গ্রিন টি ব্যবহার আপনাকে সতেজ ভাব দেবে এবং এটি আপনার ব্রণ কমাতেও সাহায্য করবে। এটি তৈরি করতে এক চা চামচ গ্রিন টি পাতা নিন এবং এতে চিনি মেশান। এতে সামান্য অলিভ অয়েল মেশাতে পারেন। এবার এটি মিশিয়ে সারা মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার কিছুক্ষণ ঘষে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Follow Us:
Download App:
  • android
  • ios