Asianet News Bangla

চলছে বিয়ের মরশুম, মেকআপ করার আগে অবশ্যই মেনে চলুন এই টিপসগুলি

  • একটা সুন্দর ও নিঁখুত মেকআপ আপনার লুকটাই পুরো বদলে দিতে পারে
  • সঠিক মেকআপ আপনার সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে
  • কয়েকটি বিষয় মাথায় রাখলেই একটা পারফেক্ট মেকআপ করা সম্ভব
  •  যা আপনার সৌন্দর্য এক লহমায় কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে
To get a perfect makeup look follow this before makeup tips
Author
Kolkata, First Published Feb 6, 2020, 4:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একটা সুন্দর ও নিঁখুত মেকআপ আপনার লুকটাই পুরো বদলে দিতে পারে। সঠিক মেকআপ আপনার সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমরা মেকআপ করার আগে এই ভুলগুলি আমরা করে থাকি। তাই এই সামান্য কয়েকটি বিষয় মাথায় রাখলেই একটা পারফেক্ট মেকআপ করা সম্ভব। যা আপনার সৌন্দর্য এক লহমায় কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে। জেনে নেওয়া যাক মেকআপ-এর এই সাধারণ বিষয়গুলি।

আরও পড়ুন- স্মার্টফোনের নেশায় বুঁদ, মুক্তির উপায় দেখাচ্ছে গুগল

দাঁতে লিপস্টিক লেগে যাওয়া- এর জন্য, লিপস্টিক দেওয়ার পরে, আপনার ঠোঁটগুলি 'ও' আকারে ভাঁজ করুন এবং আপনার মুখে একটি আঙুল দয়ে ঠোঁট টিপুন। আস্তে আস্তে আপনার আঙুলটি বের করুন। আপনি যদি অত্যধিক লিপস্টিক দিয়ে থাকেন তবে তা আঙ্গুলে লেগে বেরিয়ে আসবে। দাঁতে লেগে যাওয়ার সম্ভাবনা থাকে না। ঠোঁট থেকে অতিরিক্ত লিপস্টিক মোছার জন্য একটি টিস্যু পেপার নিয়ে ঠোঁটে রাখুন এবং ব্রাশ দিয়ে তার উপর হালকা পাউডার লাগান। এটি সহজেই অতিরিক্ত লিপস্টিকটি সরিয়ে ফেলবে এবং আপনাকে দেবে একটি নিঁখুত সৌন্দর্য।

আরও পড়ুন- খুব খিদের সময় এই খাবার ভুলেও নয়, হতে পারে মারাত্মক ক্ষতি

সার্প আইলাইনার- আইলাইনার লাগানোর সময় লাইনগুলি মাঝে মাঝে বেঁকে যায়। এমন পরিস্থিতিতে আপনি যদি পুরও লাইনারটি মুছে ফেলেন তবে চোখে কালো ছোপ পড়ে যাবে, দেখতে খারাপ লাগবে। এর জন্য, আপনি কিউ টিপ বা ইয়ার বাডসের সাহায্য নিতে পারেন। এটি একটি লোশন বা ক্রিমে ডুবিয়ে নিয়ে এবং লাইনারের প্রান্তগুলি থেকে আলতো করে মুছুন। শুধু এটিই নয়, চোখের কোনে জমে থাকা কাজল, বা ময়লা ও পরিষ্কার করতে পারবেন চোখের মেকআপ নষ্ট না করেই। 

বেশি করে ফাউন্ডেশন ব্যবহার- অনেকক্ষেত্রেই দেখা যায় ফাউন্ডেশন ব্যবহারের পর তা ত্বকে ভালো করে বসে না, ভেসে ভেসে থাকে। তাই সব সময় ফাউন্ডেশন ভেজা বিউটি স্পঞ্জ অথবা ব্রাশের সাহায্যে ব্লেন্ড করবেন। সময় নিয়ে ব্লেন্ড করবেন। যতো ব্লেন্ড করবেন ফাউন্ডেশন ততো ভালো স্কিনে বসবে।

অতিরিক্ত ব্লাশ- কখনও কখনও অতিরিক্ত ব্লাশ হয়ে গেলে সে ক্ষেত্রে কী করবেন। মেকআপের একটি গুরুত্বপূর্ণ পর্ব হল এই ব্লাশ-এর ব্যবহার। অতিরিক্ত ব্লাশ কমানোর জন্য একটি টিস্যু নিয়ে ত্বকের উপর রেখে দিয়ে হালকা ব্রাশ করুন। এটি অতিরিক্ত ব্লাশ দূর করবে। অথবা ফেস মিস্টের সহায়তাও নিতে পারেন। এটি ত্বকের উপর হালকাভাবে স্প্রে করুন এবং তারপরে এটি টিস্যু দিয়ে মুছুন। 

মাসকারা স্মাজ হয়ে গেলে- চোখের সৌন্দর্য বৃদ্ধির জন্য মাসকারার একটি গুরুত্বপূর্ণ অংশ। এতে চোখের সৌন্দর্য বহুগুণে বেড়ে যায়। তবে এটি বহুবার প্রয়োগ করার পরে, আপনার চোখের কোনায় কিছু সময় পরেই ময়লা জমতে থাকে। এটিকে এড়ানোর জন্য, মাসকারা ব্যবহারের আগে সামান্য বেবি পাউডার চোখের পাতার গোড়া থেকে টিপ পর্যন্ত বৃত্তাকারে লাগিয়ে নিন। এরপরে মাসাকার লাগান। শুকিয়ে এলে এর উপর থেকে আবার পাউডারের এক কোট দিন তারপর মাসকারার আরেক কোট দিন। এতে চোখের পাতা বড় এবং টানটান এবং চোখ আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

Follow Us:
Download App:
  • android
  • ios