Asianet News BanglaAsianet News Bangla

এই চারটি কারণে ব্যবহার করুন আদা তেল, রইল উপকারী এই তেলের গুণের খোঁজ

আজ রইল আদা তেলের গুণের হদিশ। অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান থাকে আদা তেলে। যা একাধিক শারীরিক জটিলতা থেকে মুক্তি দিতে পারে। আজ জেনে নিন ঠিক কেন এই তেল ব্যবহার করবেন। 

Use Ginger oil to solve those four problems ABSC
Author
Kolkata, First Published Jun 14, 2022, 5:30 AM IST

শরীর সুস্থ রাখতে কিংবা ত্বকের যত্ন নিতে অথবা চুলের জন্য আমরা অনেকেই ঘরোয়া টোটকার ওপর ভরসা করে থাকি। ত্বক উজ্জ্বল করতে বেসন, পাতিলেবুর মতো উপকরণ ব্যবহার করি। আবার চুলের যত্ন নিতে লাগাই দই কিংবা ডিম দিয়ে তৈরি প্যাক। এবার ব্যবহার করুন আদা। আজ রইল আদা তেলের গুণের হদিশ। অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান থাকে আদা তেলে। যা একাধিক শারীরিক জটিলতা থেকে মুক্তি দিতে পারে। আজ জেনে নিন ঠিক কেন এই তেল ব্যবহার করবেন। 

গরমে হজমের সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে আদা তেল। এটি পেট ও অন্ত্রের সমস্যা দূর করে। রোজ অল্প করে আদা তেল খেতে পারেন। এতে কোলেস্টেরলের মাত্রাও ঠিক থাকে এর গুণে। 

ত্বকের যত্নে ব্যবহার করতে পারে আদা তেল। এই তেল দিয়ে ত্বকে মাসাজ করুন। এতে দূর হবে ত্বকে জমে থাকা মরা কোষ। আমাদের সকলের ত্বকেই মরা কোষ জমে যায়। এর থেকে ত্বক কালচে দেখায়। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে আদা। এই তেল দিয়ে নিয়মিত মাসাজে উপকার পাবেন। 

গাঁটের ব্যথার সমস্যা প্রায়শই চিন্তার কারণ হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে আদা তেল দিয়ে মাসাজ করুন। কয়েকদিন ব্যবহারেই উপকার পাবেন। এই তেলে থাকে অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ইনফ্লামেটরি ও অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান। যা ব্যথার সমস্যা থেকে মুক্তি দিতে পারে।  

চুলের জন্যও উপকারী আদা তেল। অনেকেই চুল নিয়ে নানান সমস্যায় ভুক্ত ভোগী। চুল পড়া, অকাল পক্কতা, ডগা চেরার সমস্যায় ভুগছেন অনেকে। এর সঙ্গে চুল পড়ার সমস্যায় অতিষ্ট করে তুলেছে অধিকাংশকে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। আবার কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি প্রোডাক্ট। এবার ব্যবহার করুন আদা তেল। আদা তেল দিয়ে মাসাজ করুন। এতে শুধু চুল পড়া বন্ধ হবে না। সঙ্গে নতুন চুল গজাবে। অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান থাকে আদা তেলে। যা স্ক্যাল্পে পুষ্টি জোগায়। স্ক্যাল্পের যে কোনও সংক্রমণ থেকে মুক্তি দিতে পারে। এবার থেকে ব্যবহার করুন এই উপাদান। উপকার পাবেন। যে কোনও সমস্যা সমাধান হবে আদা তেলের গুণে।  

আরও পড়ুন- দমবন্ধ পরিবেশ কি কারও মৃত্যু কারণ হতে পারে? জেনে নিন হার্ট অ্যাটাক নিয়ে কী বলছেন ডা. দিলীপ কুমার

আরও পড়ুন- চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে বদল করুন খাদ্যাভ্যাস, এই তিনটি খাবার ভুলেও খাবেন না

আরও পড়ুন- জীবনযাত্রায় এই কয়টি পরিবর্তন রক্ষা করবে Male Fertility সমস্যা থেকে, জেনে নিন কী কী
 

Follow Us:
Download App:
  • android
  • ios