Asianet News BanglaAsianet News Bangla

লাউয়ের খোসা ফেলে না দিয়ে মুখে লাগান, ত্বকের একাধিক সমস্যা সমাধান হবে এর গুণে

ত্বক উজ্জ্বল করতে বেসন, চন্দন ও মধু দিয়ে প্যাক বানান। ত্বকের যত্নে নানান টোটকা রয়েছে। হলুদ, দারুচিনি, রসুনের মতো উপকরণ যেমন ব্যবহৃত হয় তেমনই আলু, টমেটোর মতো সবজি ব্যবহার করা যায়। তেমনই অনেকে ব্যবহার করে থাকেন ফলের রস। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন সবজির খোসা। ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন লাউয়ের খোসা। লাউয়ের খোসা ফেলে না দিয়ে তা ত্বকের যত্নে ব্যবহার করুন। 

Use gourds peel to solve various skin problems ABSC
Author
Kolkata, First Published Jun 29, 2022, 4:19 PM IST

ত্বকের যত্ন নিতে অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। ট্যান তুললে দুধের সঙ্গে পাতিলেবুর রস  মিশিয়ে মাখেন কেউ। তেমনই মুখে জমে থাকা মরা চামড়া দূর করতে চিনি দিয়ে তৈরি করেন স্ক্রাবার। তেমনই ত্বক উজ্জ্বল করতে বেসন, চন্দন ও মধু দিয়ে প্যাক বানান। ত্বকের যত্নে নানান টোটকা রয়েছে। হলুদ, দারুচিনি, রসুনের মতো উপকরণ যেমন ব্যবহৃত হয় তেমনই আলু, টমেটোর মতো সবজি ব্যবহার করা যায়। তেমনই অনেকে ব্যবহার করে থাকেন ফলের রস। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন সবজির খোসা। ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন লাউয়ের খোসা। লাউয়ের খোসা ফেলে না দিয়ে তা ত্বকের যত্নে ব্যবহার করুন। 

লাউয়ের খোসা ও গোলাপ জল দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে লাউয়ের খোসা     রোদে দিয়ে শুকিয়ে নিন। এবার তা বেটে নিন। এর সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। মুখের কালো দাগ দূর হবে এর গুণে। মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে নেবেন। 

ট্যান দূর করতে লাউয়ের খোসা ব্যবহার করুন। ত্বকে পোড়াভাব দূর করতে এটি বেশ উপকারী। লাউয়ের খোসা ফেলে না দিয়ে, তা বেটে নিন। এবার তা মুখে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে নিন। ট্যান দূর হবে এর গুণে। গরমে অধিকাংশই ট্যানের সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে একদিন অন্তর ব্যবহার করতে পারেন লাউয়ের খোসা। 

ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন লাউয়ের খোসা। লাউয়ের খোসা ভালো করে ধুয়ে নিন। এবার তা বেটে নিন। এর সঙ্গে মেশান চন্দন পাউডার। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। এবার লাউয়ের খোসা ফেলে না দিয়ে মুখে লাগান। ত্বকের একাধিক সমস্যা সমাধান হবে এর গুণে। 

উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। এর জন্য নিয়মিত ত্বকের ক্লিনজিং, টোনি, ময়েশ্চরাইজিং তো আছেই। সঙ্গে চলে নানান প্যাকের ব্যবহার। ত্বকে এই সমস্যা সমাধানে বাজার চলতি নানান প্যাক ব্যবহার করেন সকলে। এবার ব্যবহার করুন লাউয়ের খোসা। ত্বক উজ্জ্বল হবে এর গুণে। এই তিন সমস্যা থেকে মুক্তি পাবেন লাউয়ের খোসার গুণে। 

EjA h[]gv- রেগে থাকা স্ত্রীর মান ভাঙ্গাতে কাজে লাগান এই টোটকা, ফল পাবেন হাতে-নাতে

আরও পড়ুন- নিয়মিত চায়ে চিনি খাচ্ছেন? এই অভ্যেস মারাত্মক ক্ষতি করছে ত্বকের, জেনে নিন কী কী

আরও পড়ুন- জীবনে আনুন এই তিন সহজ পরিবর্তন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা, মিলবে রোগমুক্ত জীবন
 

Follow Us:
Download App:
  • android
  • ios