Asianet News BanglaAsianet News Bangla

রূপচর্চায় ওটসের ব্যবহার বেশ প্রচলিত, এবার ব্যবহার করুন এই পাঁচটি বিশেষ প্যাক, মিলবে উপকার

ওটস দিয়ে তৈরি প্যাক আমরা অনেকেই ব্যবহার করে থাকে। কিন্তু, শুধু ওটস আর দুধ মিশিয়ে প্যাক মাখলেই হল না। ভালো ফল পেতে চাইলে ব্যবহার করুন এই বিশেষ পাঁচটি প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল ফেসপ্যাক। 

Use those 5 oats pack to get glowing skin ABSC
Author
Kolkata, First Published Aug 26, 2022, 5:15 AM IST

ঘরোয়া টোটকা মেনে ত্বকের যত্ন নিয়ে থাকেন সকলে। ত্বকের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব ঘরোয়া উপায়। কিন্তু, জানতে হবে সঠিক ব্যবহার। আজ বিশেষ টিপস রইল ওটস নিয়ে। ওটস দিয়ে তৈরি প্যাক আমরা অনেকেই ব্যবহার করে থাকে। কিন্তু, শুধু ওটস আর দুধ মিশিয়ে প্যাক মাখলেই হল না। ভালো ফল পেতে চাইলে ব্যবহার করুন এই বিশেষ পাঁচটি প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল ফেসপ্যাক। 

ওটস ও মধু দিয়ে প্যাক বানান। প্রথমে ওটস গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ওটস ও আমন্ড দিয়ে প্যাক বানান। প্রথমে আমন্ড মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান ওটস। সামান্য জল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান।   

ওটস ও পেঁপে দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে পেঁপে মিক্সিতে বেটে পেস্ট তৈরি করে নিন। এবার তাতে মেশান ওটস। সামান্য জল দিয়ে প্যাক তৈরি করে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রাখুন। তারপর শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ওটস ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। একটি টমেটোর ভিতরের জেলের মতো অংশ কেটে বের করে নিন। এবার তার সঙ্গে মেশান ওটস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ওটস ও ক্লিনজিং মিল্ক দিতে তৈরি প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ওটস নিয়ে তাতে পরিমাণ মতো  ক্লিনজিং মিল্ক মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

উজ্জ্বল ও দাগহীন ত্বক কার না ভালো লাগে। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কেউ ব্যবহার করেন বেসন, তো কেউ ব্যবহার করেন পাতিলেবু। আবার ট্যানের মতো কঠিন সমস্যা দূর করতে টমেটো কিংবা শসার ব্যবহার চলে। তেমনই বাজার চলতি ফেয়ারসেন প্রোডাক্ট কেনেন। এবার ব্যবহার করুন এই কয়টি প্যাক। মিলবে উপকার।  
 

আরও পড়ুন- ডিমের সঙ্গে এই ৩টি জিনিস ব্যবহার করুন, এক সপ্তাহেই ওজন কমবে

আরও পড়ুন- এই পাঁচ বিশেষ প্যাকের গুণে মুহূর্তে দূর হবে ট্যান, সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহার করুন প্যাক

আরও পড়ুন- পুজো আসতে আর বেশি দেরি নেই, পুজোতে যাতে আপনাকে নিখুঁত দেখায় সেইজন্য কিছু ঘরোয়া রূপচর্চার টিপস জেনে নিন

Follow Us:
Download App:
  • android
  • ios