Asianet News BanglaAsianet News Bangla

পিগমেন্টেশন ও ডার্ক স্পট দূর করতে মেনে চলুন এই বিশেষ টোটকা, ত্বকে আসে জেল্লা

ত্বকে পিগমেন্টেশন ও ডার্ক স্পটের সমস্যা থাকলে মেনে চলুন এই বিশেষ টোটকা। ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই ঘরোয়া প্যাক। এতে মুহূর্তে দূর হবে সমস্যা। জেনে নিন কী কী ব্যবহার করবেন।

Use those three home remedies for remove pigmentation and dark spot ABSC
Author
First Published Sep 9, 2022, 5:15 AM IST

পুজোর আর মাত্র কয় দিনের অপেক্ষা। সর্বত্র জোড় কদমে চলছে পুজোর কাজ। চলছে প্যান্ডেল নির্মানের কাজ, চলছে মূর্তির তৈরির কাজ। এর সঙ্গে চলছে শপিং। এর সঙ্গে শুরু হয়ে গিয়েছে ত্বক চর্চা। পুজোর সময় হোক কিংবা সারা বছর, ত্বক সুন্দর দেখা সকলেই চান। এই জন্য চলে কঠিন পরিশ্রম। নিয়মিত পার্লার ট্রিটমেন্ট, ঘরোয়া টোটকা কিংবা বাজার চলতি প্রোডাক্ট। তা সত্ত্বেও শুষ্ক ত্বক, ব্রণ, পিগমেন্টেশন ও ডার্ক স্পটের সমস্যা লেগেই থাকে। ত্বকে পিগমেন্টেশন ও ডার্ক স্পটের সমস্যা থাকলে মেনে চলুন এই বিশেষ টোটকা। ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই ঘরোয়া প্যাক। এতে মুহূর্তে দূর হবে সমস্যা। জেনে নিন কী কী ব্যবহার করবেন।

ব্যবহার করুন অ্যালোভেরা। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে তার জেল বের করে নিন। এবার সেই জেল ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কিংবা সারা রাত এই জেল রেখে দিতে পারেন। অ্যালোভেরা গাছের পাতায় রয়েছে বিশেষ কয়টি উপকারী উপাদান। যা দ্রুত দূর করে পিগমেন্টেশন ও ডার্ক স্পট। প্রতিদিন মেনে চলতে পারেন এই টোটকা। 

ব্যবহার করতে পারেন হলুদ। হলুদের একটি কোয়া বেটে নিন। এবার সেই হলুদ ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। একদিন অন্তর হোক কিংবা প্রতিদিন ত্বকে লাগান হলুদ। এতে দূর করে পিগমেন্টেশন ও ডার্ক স্পট। ত্বক হবে উজ্জ্বল। ত্বকের যত্নে বেশ উপকারী হলুদ। পিগমেন্টেশন ও ডার্ক স্পট দূর করার সঙ্গে ব্রণ দূর হয় এর গুণে। তেমনই ত্বক হয় উজ্জ্বল। এতে আছে অ্যান্টি বায়োটিক উপাদান। যা ত্বকের যত্নে বেশ উপকারী। 

দই ব্যবহার করতে পারেন রূপচর্চায়। পিগমেন্টেশন ও ডার্ক স্পট দূর করতে দই বেশ উপকারী। একটি পাত্রে ১ টেবিল চামচ দই নিন। তা সরাসরি মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। প্রতিদিন ব্যবহার করতে পারেন দই। এতে দ্রুত উপকার মিলবে। সঠিক পদ্ধতি মেনে ঘরোয়া প্যাক বানালে ত্বক হয় উজ্জ্বল। দূর হয় ত্বকে সমস্যা। অনেকেই ত্বক নিয়ে নানান সমস্যায় ভোগেন। পিগমেন্টেশন ও ডার্ক স্পট দূর করতে মেনে চলুন এই বিশেষ টোটকা। মাত্র সপ্তাখানেকের ব্যবহারে ত্বকে ফারাক বুঝতে পারবেন। মেনে চলুন এই টোটকা।  
 
 

আরও পড়ুন- পুজোর আগে ঝরবে ওজন-উজ্জ্বল হবে ত্বক, একটা মাত্র টিপসে একসঙ্গে মিলবে দুই সুফল

আরও পড়ুন- পুজোর আগে ঘর পরিষ্কার কোনও সহজ কথা নয়, এই টিপসগুলি খাটনি অনেক কমিয়ে দিতে পারবে

আরও পড়ুন- সঙ্গমে লিপ্ত হওয়ার আগে অবশ্যই খেয়াল রাখুন এই বিষয়গুলির উপর, অজান্তেই বিপদে পড়তে পারেন

Follow Us:
Download App:
  • android
  • ios