শীতের রুক্ষ আবহাওয়ার প্রভাবে খারাপ হয়ে যায় ত্বকের অবস্থা। তাই প্রাণবন্ত ত্বক ফিরে পেতে চাই ত্বকের বাড়তি যত্নের। আর মেক-আপ-এর সরঞ্জামগুলিকেও ত্বকের সুস্থতার জন্য কয়েকদিনের জন্য রাখুন দূরে। যদিও বাঙালির বারো মাসে তেরো পার্বণ তবুও এই সবের মধ্যেই যত্ন নিতে হবে কাজের পাশাপাশি নিজেরও। সারাদিন কাজের ব্যস্ততা আর খাওয়া-দাওয়ার অনিয়মের ফলে এখনই যদি ত্বকের যত্ন নেওয়া শুরু না করেন, তবে পড়তে হতে পারে জটিল সমস্যায়। তাই বজায় রাখুন রোজকার নিয়মে ত্বকের যত্ন। 

আরও পড়ুন- সফ্ট টিস্যু সার্কোমা, জেনে নিন এই রোগের উপসর্গ

শীতকালে ত্বক শুষ্ক থাকার কারনে মেকআপ করা খুবই সমস্যার। কারন ত্বকের উপর ফাউন্ডেশনের ছোপ ছোপ দাগ পড়ে যায়। এই সময় ফাউন্ডেশন ত্বকের সঙ্গে মিশতে চায় না। এর জন্য শীতকালে বেছে নিন লিক্যুয়িড ফাইন্ডেশন। তাতে ত্বকে ভালো করে মিশেও যাবে আর ছোপ থাকবে না। একইভাবে ব্লাশারের ব্যবহারেও ত্বকে ছোপ দেখা যায়। যার ফলে ফিনিশিং ভালো লাগে না। এর সমাধানও আছে আগে মুখে ভালো করে ময়শ্চারাইজার ব্যবহার করে তারপর ব্লাশ লাগান।

আরও পড়ুন- নখের যত্ন নিতে শুধু পেডিকিওর নয়, পাতে রাখুন এই খাবারগুলি

এই সময়ের শীতল বাতাসের ফলে চোখ থেকে জন বেড়তে থাকে। ফলে লাইনার ঘেটে যাওয়ার সম্ভাবনা থাকে। এর হাত থেকে বাঁচতে ওয়াটার প্রুফ লাইনার ও মাস্কারা ব্যবহার করুন। নীচের পাতায় লাইনার ও মাস্কারা এড়িয়ে চলুন।  এছাড়া শীতকালে ফাঁটা ঠোঁটের উপর কখনোই ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন না। এর ফলে ঠোঁট আরও বেশি ড্রাই হয়ে গিয়ে বাজে দেখাবে। ঠোঁট ফেটে থাকলে গ্লজি ক্রিম বেসড লিপস্টিক ব্যবহার করুন। এই ধরনের লিপস্টিক আপনার ফাটা ঠোঁট ডাকতে সাহায্য করবে।