জম্মু ও কাশ্মীরের  বিশেষ মর্যাদা ও ক্ষমতা প্রদানকারী ৩৭০ ধারা এবং ৩৫এ ধারা বাতিলের সিদ্ধান্ত নেওয়ার পর ভারতের সঙ্গে একে একে সমস্ত কূটনৈতিক সম্পর্ক ছেদ করার পথে এগিয়েছে পাকিস্তান। এর আগে পাক সরকার সেদেশে সমস্ত ভারতীয় চলচ্চিত্র এবং টেলিভিশন শো নিষিদ্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

আর এবার পাকিস্তানের মিডিয়া রেগুলেটরি অথরিটি অর্থাৎ পারমা-র তরফে ঘোষণা করা হল ভারতের যাবতীয় বিজ্ঞাপনের প্রদর্শন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার পারমা-র তরফে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে যে, সব ধরণের ভারতীয় বিজ্ঞাপন, বা এমন সব বিজ্ঞাপন, যেখানে কোনও ভারতীয় মডেল অভিনয় করেছে এমন বিজ্ঞাপনও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। 

পরমাণু অস্ত্র ব্যবহারের নীতিতে আসতে পারে পরিবর্তন, ইঙ্গিত দিলেন প্রতিরক্ষামন্ত্রী

দ্রুত পুরনো ছন্দে ফিরতে চলেছে উপত্যকা, কিছুদিনের মধ্যেই কাশ্মীর থেকে উঠে যাবে নিষেধাজ্ঞা

প্রকাশিত ওই বিবৃতিতে বলা হয়েছে, ডেটল, সানসিল্ক, হেড অ্যান্ড শোল্ডার, ফেয়ার অ্যান্ড লাভলি, লাইফবয়, ফগ, প্যানটিন, নর, সেফগার্ড-এর মতো পণ্যের বিজ্ঞাপনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রসঙ্গত এর আগে পাকিস্তানে ভারতীয় চলচ্চিত্রের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু পাকিস্তানের ভারতের জনপ্রিয় চিত্রতারকা আমির খান, শাহরুখ খান ও সলমন খান অভিনীত ছবিগুলি খুবই জনপ্রিয় হয়ে থাকে। তাই এভাবে নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়ার ফলে যে চলচ্চিত্র ব্যবসার ক্ষতি হতে পারে সেই আশঙ্কা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।