Asianet News BanglaAsianet News Bangla

সাবধান আপনার প্রিয়জন আপনাকে ঠকাচ্ছে নাতো, প্রেম বা বিয়েতে- আঘাত পেতে না চাইলে ১০টি জিনিস মেনে চলুন

প্রেম (Love)বা বিয়ে (Marriage) - এই দুটি সম্পর্ক (Relation) অত্যন্ত সূক্ষ। দুটি সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। কোনও মানুষই বিশ্বাস করতে চায় না যে তার প্রিয় জন তাকে ঠকাচ্ছে ( cheating partner) । 

top 10 different sings of a cheating partner bsm
Author
Kolkata, First Published Sep 29, 2021, 12:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রেম (Love)বা বিয়ে (Marriage) - এই দুটি সম্পর্ক (Relation) অত্যন্ত সূক্ষ। দুটি সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। কোনও মানুষই বিশ্বাস করতে চায় না যে তার প্রিয় জন তাকে ঠকাচ্ছে ( cheating partner) । পরকীয়ায় আসক্ত হয়ে পড়েছে। কিন্তু এটা সত্যি যে আমরা অনেক সময় প্রতারিত হয় সবথেকে কাছের মানুষের কাছ থেকে। আরও অবাক হওয়ার বিষয় হল আমরা বুঝতেই পারি না যে আমরা প্রতিনিয়ত ঠকছি প্রিয় জনের কাছ কিছু। কিন্তু আপনি কি জানেন, একটু সতর্ক হলে আপনিও প্রতারিত হওয়ার হাত থেকে বেঁচে যেতে পারেন। 

একটু সাবধানতা আর আর একটু সতর্কতা - এই দুটো বিষয়ে জোর দিলে আপনি অনেক বড় আঘাত পাওয়ার হাত থেকে বেঁচে যেতে পারেন। সেই জন্য আপনার প্রিয়জনের ওপর সর্বদা নজর রাখার কোনও প্রয়োজন নেই। প্রয়োজন চোখ আর কান খোলা রাখা। জেনে নিন সেই ১০টি নিয়ম। যা আপনাকে রক্ষা করতে পারে প্রতারিত হওয়ার হাত থেকে। 

১. মিথ্যা কথা
একটি সতর্ক হলেই বোঝা যাবে আপনার প্রিয়জন আপনাকে মিথ্যা কথা বলছে কিনা। ধরুন আপনি তার জন্য রাস্তায় অপেক্ষা করছেন। সে এল না। কিন্তু আপনাকে ফোনে বলল সে ব্যস্ত রয়েছে। কিন্তু আপনি নিশ্চিত যে যখন আপনাকে ফোন করেছিল তখন তার মোবাইল ফোনে রাস্তার আওয়াজ পাওয়া যাচ্ছিল। কিন্তু আপনার সঙ্গী সেটা এড়িয়ে গিয়ে শুধু জানিয়ে দিল যে যে ব্যস্ত রয়েছে। তারপরই বেশি কথা না বলে ফোন কেটে দিল। তারপর ধরুন আপনার জীবন সম্পর্কে কোনও গুরুত্বপূর্ণ কথা - যেমন আপনার ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট। কিন্তে সে সেটি ভুলেই গেল। আর সেই ভুল ঢাকতে সে হাজারো মিথ্যা গল্প তৈরি করল। -এগুলি কিন্তু খুব সহজেই বলে দেয় আপনার সঙ্গী আপনার কাছ থেকে দূরে চলে যাচ্ছে। 

top 10 different sings of a cheating partner bsm

২. সমান্তরাল সম্পর্ক 
আপনার প্রিয়জন যদি সমান্তরাল দুটি সম্পর্ক তৈরি করে আর সেভাবেই চলতে থাকে- তাহলে অবশ্যেই তার মনের মধ্যে চাপ তৈরি হবে। যার বহিঃপ্রকাশ হবেই। আর সেই দিকটি খেয়াল রাখতে হবে আপনাকে। যদিও কোনও মানুষ যখন সমান্তরাল সম্পর্ক রাখে তখন সে দুইদিলেই সমান ভাবে তাল মিলিয়ে চলতে চেষ্টা করে। আর সেই জন্যই সেই ব্যক্তি অতিনাটকীয়তার ওপর নির্ভার করে। সে চায় দুজনকেই খুশি রাখতে। কিন্তু আপনি জানবেন তা কখনই সম্ভব নয়। 

৩. টাকা পয়সার হিসেব
যে কোনও সম্পর্কের ক্ষেত্রে অর্থনীতি একটি গুরুত্বপূর্ণ দিক। আপনার সঙ্গী যদি অন্য কোনও সম্পর্কে আসক্ত হয় তাহলে তার টাকার প্রয়োজন পড়বেই। আর সেটা একটু বেশি মাত্রায়। কারণ আপনার সঙ্গী চাইবে তার প্রিয়জনকে বিশেষ দিনে কোনও উপহার দিতে।  বা আপনার অজান্তে কোথাও বেড়াতে নিয়ে যেতে। কিন্তু সে টাকা কোথায় খরচ করেছে তা যখন আপনি জানতে চাইবেন তখন আপনার সঙ্গী আপনার ওপর রাগ দেখাবে। তাতেই আপনি যে প্রতারিত হচ্ছেন তা স্পষ্ট হয়ে যাবে। 

৪. সময় দিতে না পারা 
আপনার সঙ্গী যদি অন্য কোনও সম্পর্কে লিপ্ত হয় তাহলে সে আগের তুলনায় ব্যস্ত হয়ে পড়বে। কোনও না কোনও সময় আপনাকে এড়িয়ে য়াবে। আপনার জন্য তার সময় কমতে থাকবে। নানা ছলনা তৈরি করবে আপনাকে সময় না দেওয়ার জন্য। তার দিন সারাক্ষণই ব্যস্ত থাকবে সে। সেই সঙ্গে ব্যস্তথাকবে অবশ্যই তার মুঠো ফোনটি। 

top 10 different sings of a cheating partner bsm

৫. বাড়বে প্রেম
আপনার সঙ্গী যদি অন্য কারও প্রেমে পড়ে তাহলে আপনার প্রতি ভালোবাসা আরও বেড়ে যাবে। না এটা একটু ভুল হল। আপনার সঙ্গে বেশি করে ভালোবাসার নাটক করবে। যাতে আপনি মোহিত থাকেন। সে যে অন্য কোনও মানুষকে মন প্রাণ দিয়েছে তা যাতে আপনি বুঝতে না পারেন। আপনাকে ভুলিয়ে রাখার জন্য যতক্ষণ থাকবে ততক্ষণই আপনার মন জয় করার চেষ্টা করবে। 

৬. আরও কাছাকাছি 
প্রতারক সঙ্গীর এটিও একটি বৈশিষ্ট্য যে আরও বেশি করে আপনার কাছে আসার চেষ্টা করবে। আপনার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হবে। কারণে আকারণে আপনাকে জড়িয়ে ধরবে। সমান্তরাত সম্পর্কে যারা রাখতে চায় তাদের যৌন তৃষ্ণা অন্যদের তুলনায় বেশি। আর সেক্ষেত্রে আপনার প্রিয়জনও আপনাকে ব্যবহার করবে নিজের স্বার্থে। 

৭.  গোপনীয়তা 
আপনার সঙ্গী আগে যেমন আপনার সঙ্গে সবকিছু শেয়ার করত দ্বিতীয় সম্পর্ক তৈরি হওয়ার পরে সে আর তা করবে না। বিশেষ কথা তো বটেই ছোটখাটো অনেক কথাই লুকিয়ে যাবে। কিন্তু কারণ জানতে চাইলে সে বিরক্ত হবে। অধিকাংশ সময়ই নিজেকে পর্দার আড়াবে রাখতে চাইবে। 

৮. মানসিক অনুপস্থিতি 
আপনার প্রিয়জন আপনার কাছে থেকেও আপনার কাথে থাকবে না। আপনার হাত ধরে পায়ে পা মিলিয়ে রাস্তা হাঁটছে কিন্তু তার মন পড়ে রয়েছে  অন্যত্র। আপনার উপস্থিতি সে টেরও পাচ্ছে না। মন রয়েছে অন্য কোথায়ও। আপনি কথা বলে যাচ্ছেন। কিন্তু সে তা খেয়ালও করছে না। 

Communist in Congress: রাহুল গান্ধীর উপস্থিতিতে কানহাইয়া কুমারের দলবদল, মণীশ তিওয়ারির রহস্যময় টুইট

Shocking: মায়ের বিবাহবহির্ভূত সম্পর্ক জানতে পারায় খুন মেয়ে, লাস পাচার করল বাবা

Coronavirus: মাঝসমুদ্রের ঝড়ের মধ্যে রুদ্ধশ্বাস অভিযান, করোনা আক্রান্তকে উদ্ধার করল ভারতের নৌবাহিনী

৯. উপহার 
সমান্তার সম্পর্ক যারা রাখতে চায় তারা সর্বদাই ছলনার আশ্রয় নেয়। আপনাকে কারণে অকারণে উপহার দেব। কিন্তু ছুটি কাটাতে চাইরে রাজি হবে না। তারপরিবর্তে অপনি পেতে পারেন কোনও দামি উপহার। সমান্তরাল সম্পর্ক যারা রাখে তারা সর্বদা একজনকে অন্তরালে রাখতে চায়। অন্যজনকে বাইরে নিয়ে বার হয়। এক্ষেত্রে আপনাকেই বিচার করতে হবে আপনার প্রিয়জনের কাছে আপনার স্টেটাস কী। 

১০. নীরবতা 
আপনার প্রিয় জন আপনার সঙ্গে যোগাযোগ কমিয়ে দেবে। আপনি বুঝতে পারবেন। কিন্তে সে কোনও কারণ উল্লেখ করবে না। বিশ্বাসঘাতকরা অধিকাংশ সময়ই এভাবেই দূরে সরে যায়। আপনি তার কথা ভেবে রাতদিন এক করছেন। কিন্তু সেই মানুষটির তরফ থেকে কোনও সাড়া থাকবে না। তিনি আসলে আপনাকে একজন অদৃশ্য ব্যক্তির সঙ্গেই তুলনা করেন। আপনার কাছে তার গুরুত্ব থাকলেই আপনি তাঁর কাছে গুরুত্বহীন। 
 

top 10 different sings of a cheating partner bsm

Follow Us:
Download App:
  • android
  • ios