এক ওভারে সাত ছক্কায় ভাঙলেন যুবরাজের রেকর্ড, বিজয় হজারে ট্রফিতে রুতুরাজ ম্যাজিকে নয়া নজির ক্রিকেট বিশ্বে

| Nov 29 2022, 09:36 AM IST

Ruturaj Gaikwad
এক ওভারে সাত ছক্কায় ভাঙলেন যুবরাজের রেকর্ড, বিজয় হজারে ট্রফিতে রুতুরাজ ম্যাজিকে নয়া নজির ক্রিকেট বিশ্বে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

যুবরাজ-শাস্ত্রীদের যুগ পার করে আসার পর এমন নজির আর বিশেষ দেখা যায়নি। এককালে বিশ্ব ক্রিকেটকে তোলপার করা নয়ের দশকের তারকা ব্যাটারের রেকর্ড ভাঙলেন চেন্নাই সুপার কিংস এর তারকা ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়।

ভারতীয় ক্রিকেটে যুবরাজ সিং যুগের স্মৃতি ফিরিয়ে আনলেন চেন্নাই সুপার কিংস এর তারকা ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়। এক ওভাবে ৭টি ছক্কা মেরে যুবরাজের ছয় ছক্কার রেকর্ডকে ভাঙলেন তরুণ ব্যাটার। ভারতীয় ক্রিকেটে এক যুগ আগে দেখা গিয়েছিল এই ছয় ছক্কার নজির। এক ওভারে ছ'টি ছয় মেরেছিলেন ভারতের তারকা ব্যাটার যুবরাজ সিং। তবে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই ঘটনা প্রথম নয়। আরও পিছিয়ে গেলে আশির দশকে এই একই কাণ্ড করেছিলেন রবি শাস্ত্রী। যুবরাজ-শাস্ত্রীদের যুগ পার করে আসার পর এমন নজির আর বিশেষ দেখা যায়নি। এককালে বিশ্ব ক্রিকেটকে তোলপার করা নয়ের দশকের তারকা ব্যাটারের রেকর্ড ভাঙলেন চেন্নাই সুপার কিংস এর তারকা ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়। এক ওভারে ৭টি ছক্কা হাঁকালেন ঋতুরাজ। এক ইনিংসে ১৬টি ছয়। ক্রিকেটে অভূতপূর্ব নজির গড়ে ইতিহাসের পাতায় নাম তুললেন তিনি।

 

Subscribe to get breaking news alerts

 

বিজয় হজারে ট্রফিতে ঋতু ম্যাজিকে ভাসল দর্শক। এক ওভারে পর পর ছক্কা। এক ইনিংসে টানা ১৬টি ছক্কার সাক্ষী থাকবে ক্রিকেট বিশ্ব। চলতি মরশুমে বিজয় হাজারে ট্রফিতে সপ্তম ক্রিকেটার হিসেবে নামেন তিনি। ডাবল সেঞ্চুরি করলেন রুতুরাজ গায়কোয়াড়। জাতীয় ওয়ান ডে টুর্নামেন্ট তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত দ্বিশতরান করেন মহারাষ্ট্রের তারকা ওপেনার। উত্তর প্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত দ্বিশতরান করার পথে ঋতুরাজ। নতুন রেকর্ড গড়ে ভারতীয় ক্রিকেট তো বটেই বিশ্ব ক্রিকেটেই নজির গড়লেন তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ৫০ ওভারের ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার নজির আর কারও নেই।

আরও পড়ুন - 

চাকরের মতো আচরণ করতেন সেলিম মালিক, আত্মজীবনীতে বিস্ফোরক ওয়াসিম আক্রম

১ ওভারে ৭ ছক্কার পর অসাধারণ সৌজন্যবোধ, ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন রুতুরাজ

বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় ম্যাচ, ওডিআই সিরিজ জয়ের সুযোগ হারাল ভারত