মঙ্গলবার তৃতীয় টি-২০ ম্যাচ, ফের ২২ গজে ব্যাট হাতে ঝড় তুলতে তৈরি সূর্যকুমার

| Nov 22 2022, 12:31 AM IST

suryakumar yadav

সংক্ষিপ্ত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ সহজেই জিতেছে ভারতীয় দল। মঙ্গলবার তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ই ভারতীয় দলের লক্ষ্য।

টি-২০ বিশ্বকাপের পর সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে নিউজিল্যান্ড সফরে তরুণ ক্রিকেটারদের দেখে নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য। কিন্তু কিউয়ি সফরে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায় ভারতের টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা কিছুটা ধাক্কা খেয়েছে। দ্বিতীয় ম্যাচে অবশ্য সহজ জয়ই পেয়েছে ভারত। কিন্তু সেই ম্যাচে সবচেয়ে ভাল পারফরম্যান্স ছিল টি-২০ বিশ্বকাপ মাতিয়ে দেওয়া সূর্যকুমার যাদবের। ঈশান কিষান, শ্রেয়াস আইয়াররা বড় রান করতে পারেননি। ওপেন করতে নেমে ব্যর্থ হন ঋষভ পন্থ। টি-২০ বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর এই ম্যাচে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান দীপক হুডা। ফলে তৃতীয় ম্যাচ ফের ভারতের তরুণ ক্রিকেটারদের কাছে বড় পরীক্ষা। সঞ্জু স্যামসন বা উমরান মালিককে এই ম্যাচে সুযোগ দেওয়া হবে কি না স্পষ্ট নয়। তবে যাঁরাই খেলার সুযোগ পান না কেন, তাঁদের ভাল পারফরম্যান্স দেখাতে হবে।

রবিবার মাউন্ট মাউনগানুইয়ের বে ওভালে অসাধারণ শতরান করেন সূর্যকুমার। তিনি ৫১ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি এবং ৭টি ওভার বাউন্ডারি। ওপেন করতে নেমে ঈশান করেন ৩৬ রান। শ্রেয়াস করেন ১৩ রান। এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়াও করেন ১৩ রান। ভারতীয় দলের বোলাররা অবশ্য ভাল পারফরম্যান্স দেখান। হুডা ১০ রান দিয়ে ৪ উইকেট নেন। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। ২৬ রান দিয়ে ২ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ভাল বোলিং করেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। তৃতীয় ম্যাচেও ভাল পারফরম্যান্স ধরে রাখাই ভারতীয় দলের লক্ষ্য।

Subscribe to get breaking news alerts

দ্বিতীয় ম্যাচ সহজেই জিতে যাওয়ায় অনেক খোলা মনে তৃতীয় তথা শেষ ম্যাচ খেলতে নামতে পারবেন হার্দিকরা। এই সিরিজ খোয়ানোর আশঙ্কা নেই ভারতের। ফলে তৃতীয় ম্যাচেও আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারে ভারতীয় দল। স্যামসন ও উমরানকে দেখে নেওয়া হতে পারে। তবে দলে কোনও বদল করা হবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। এই সিরিজ যেহেতু পরীক্ষা-নিরীক্ষার, তাই দলে বদল আনতেই পারেন হার্দিক-ভিভিএস লক্ষ্মণরা।

মাউন্ট মাউনগানুইয়ে দ্বিতীয় ম্যাচে যেরকম পিচ ছিল, নেপিয়েরের পিচও তেমনই থাকতে পারে বলে জানা গিয়েছে। ফলে এই ম্যাচেও প্রচুর রান উঠতে পারে। ভারতীয় দল যদি প্রথমে ব্যাটিং করতে নামে, তাহলে ২০০-র কাছাকাছি রান করাই লক্ষ্য থাকবে। সেক্ষেত্রে বোলাররা চাপমুক্ত হয়ে খেলতে পারবেন।

আরও পড়ুন-

সূর্যকুমার যাদবের দুরন্ত শতরান, দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানে জয় ভারতের

রোহিতকে সরিয়ে টি-২০ ফর্ম্যাটে পাকাপাকি অধিনায়ক করা হচ্ছে হার্দিককে, ইঙ্গিত বিসিসিআই-এর

টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার বলি দল নির্বাচন কমিটি, সরিয়ে দেওয়া হল চারজনকেই