WPL 2023: ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগ ফাইনালে দিল্লি ক্যাপিটালস

| Mar 21 2023, 11:15 PM IST

Delhi Capitals
WPL 2023: ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগ ফাইনালে দিল্লি ক্যাপিটালস
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

শেষপর্যায়ে পৌঁছে গিয়েছে উইমেনস প্রিমিয়ার লিগের লড়াই। ৫ দলের মধ্যে থেকে ছিটকে গিয়েছে গুজরাট জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। লড়াইয়ে টিকে আছে বাকি ৩ দল।

ইউপি ওয়ারিয়র্সকে সহজেই হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমের ফাইনালে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। এমিলিমিনেটরে খেলবে দ্বিতীয় স্থানে থাকা মুম্বই ইন্ডিয়ানস ও তৃতীয় স্থানে থাকা ইউপি ওয়ারিয়র্স। ৮ ম্যাচ খেলে দিল্লি ক্যাপিটালসের পয়েন্ট ১২। মুম্বই ইন্ডিয়ানসও ৮ ম্যাচ খেলে ১২ পয়েন্ট পেয়েছে। তবে রান রেটে শীর্ষে থেকে ফাইনালে পৌঁছে গেল দিল্লি। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে এলিমিনেটরে খেলবে ইউপি ওয়ারিয়র্স। মুম্বই ইন্ডিয়ানসও এলিমিনেটরে খেলবে। এই লিগ থেকে ছিটকে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাট জায়ান্টস। মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে যায় মুম্বই ইন্ডিয়ানস। কিন্তু হমরনপ্রীত কউরদের সরাসরি ফাইনালে পৌঁছতে হলে ইউপি ওয়ারিয়র্সের কাছে দিল্লি ক্যাপিটালসের হার দরকার ছিল। দিল্লি ৫ উইকেটে জয় পাওয়ায় ফাইনালে চলে গেল। শুক্রবার এলিমিনেটরে মুম্বই ও ইউপি-র ম্যাচে যে দল জিতবে তারা রবিবার ফাইনালে দিল্লির মুখোমুখি হবে।

দিল্লি ও ইউপি-র ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক মেগ ল্যানিং। প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৩৮ রান করে ইউপি। সর্বাধিক ৫৮ রান করেন তাহিলা ম্যাকগ্র্যাথ। তাঁর ৩২ বলের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অধিনায়ক অ্যালিসা হিলি ওপেন করতে নেমে ৩৬ রান করেন। অপর ওপেনার শ্বেতা সেহরাওয়াত করেন ১৯ রান। সিমরন শেখ করেন ১১ রান। আরও কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। দিল্লির হয়ে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন অ্যালিস কেপসি। ২৮ রান দিয়ে ২ উইকেট নেন রাধা যাদব। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন জেস জোনাসেন।

১৩৯ রানের টার্গেট তাড়া করতে নেমে দিল্লির ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার ল্যানিং (৩৯) ও শেফালি ভার্মা (২১)। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা জেমাইমা রডরিগেজ (৩) অবশ্য বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ৩৪ রান করে অপরাজিত থাকেন মেরিজেন ক্যাপ। কেপসিও করেন ৩৪ রান। ইউপি-র হয়ে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন শবনিম ইসমাইল। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন সোফি একক্লেস্টন। ২৬ রান দিয়ে ১ উইকেট নেন সোপ্পাধান্দি যশশ্রী।

আরও পড়ুন-

০ রানে ৭ উইকেট! আইপিএল-এর আগে হঠাৎ খেলতে নেমেই অসাধারণ নজির সুনীল নারিনের

ভালো পারফরম্যান্স দেখিয়েও ছিটকে গেল গুজরাট জায়ান্টস, হতাশ দয়ালান হেমলতা

ভারতীয় ক্রিকেট দলের সুপারস্টার বিরাট কোহলি নন, চেনেন এই ব্যক্তিকে?

 
Read more Articles on