বৃহস্পতিবার দুই ভারতীয় আর্চারের হাত ধরে এল অলিম্পিকের টিকিট। থাইল্যান্ডে চলছে এশিয়ান আর্চারি প্রতিযোগিতা। মহিলাদের রিকার্ভ ইভেন্টের সেমিফাইনালে পৌঁছালেন দুই ভারতীয় আর্চার দীপিকা কুমারী ও অঙ্কিতা ভক্ত।  এবারের এশিয়ান অর্চারি চ্যাম্পিয়নশিপে ভারতীয় আর্চাররা অংশ নিচ্ছেন বিশ্ব আর্চিরর নিরপেক্ষ খেলোয়াড় হিসেবে। কারণ ভারতীয় আর্চারি ফেডারেশন এখন নির্বাসিত। তবে এই টুর্নামেন্ট ভারতীয়দের পারফরম্যান্স সবার নজর কেড়েছে। 

 

 

আরও পড়ুন - জোফরা আর্চারকে বর্ণ বৈষম্য মূলক কটুক্তি, ঘটনার পেছনে কী ইংরেজ সমর্থক

দীপিকার সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু। টুইট করে তিনি দীপিকা ও অঙ্কিতাকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে ভারত অলিম্পিকের কোটা পাওয়ায় ইজের উচ্ছ্বাসের কথাও জানিয়েছেন। এবারের এশিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে ব্যক্তিহত বিভাগে তিনটি অলিম্পিক কোটা ছিল। দুই ভারতীয় তীরন্দাজ সেমিফাইনালে পৌছে একটি কোটা ছিনিয়ে আনলেন। 

 

 

আরও পড়ুন - জানুয়ারি পর্যন্ত প্রশ্ন করবেন না, ধোনির উত্তরে শুরু নতুন জল্পনা

এবারের এশিয়ান চ্যাম্পিয়নশিপে একাধিক পদক এসেছে ভারতের ঝুলিতে। আরও পদক আসার সম্ভাবনা রয়েছে। অতনু দাস দুটি ব্রোঞ্জ পদক জিতেছেন। দীপিকাও জিতেছেন একটি ব্রোঞ্জ। এবার সেমিফাইনালে পৌছে আরও একটি পদকের সামনে আছেন তিনি। পদক পেয়েছেন জ্যোতি ও অভিষেকও। অন্যদিকে পুরুষদের কমপাউন্ড আর্চারি দলও সিলভার মেডেল জিতে নিয়েছেন। তাই সব মিলিয়ে এবারের এশিয়ান চ্যাম্পিয়নশিপে ভারতীয় আর্চাদের পারফরম্যান্স বেশ নজরকাড়া। আর এবার পাওয়া গেল অলিম্পিকের টিকিটও। 

আরও পড়ুন - মেসির নতুন রেকর্ড, টানা ১৩ বার গ্রুপ শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে বার্সা